close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ধারাবাহিক বিস্ফোরণের পর শ্রীলঙ্কায় বাড়ছে সাম্প্রদায়িক হিংসা, কারফিউয়ের মধ্যেই নিহত ১

বেশ কিছু অনামি সংগঠন রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে। উত্তরপশ্চিম অংশের ৭টি জায়াগায় গোলমাল পাকাচ্ছে এরা 

Updated: May 15, 2019, 05:10 PM IST
ধারাবাহিক বিস্ফোরণের পর শ্রীলঙ্কায় বাড়ছে সাম্প্রদায়িক হিংসা, কারফিউয়ের মধ্যেই নিহত ১

নিজস্ব প্রতিবেদন: কারফিউ জারি সত্ত্বেও শ্রীলঙ্কার বিভিন্ন জায়গায় সাম্প্রদায়িক হিংসার ঘটনা বাড়ছে। উত্তর কলম্বোর ৩ জেলায় হিংসার ঘটনা বেশি লক্ষ্য করা যাচ্ছে। সোমবার সেখানে খুন হয়েছেন এক মুসলিম ব্যক্তি।

আরও পড়ুন-জেলে আমার উপর অত্যাচার করা হয়েছে,' মুক্তির পরই বিস্ফোরক বিজেপি নেত্রী প্রিয়ঙ্কা

রবিবার পুট্টানাম এলাকায় গোলমাল শুরু হয়। সেখানকার হাসপাতালে মারা যান এক বছর ৪৫ এর ব্যক্তি। কাঠের কাজ করতেন ওই তিনি। তার কারখানার মধ্যেই তাকে আক্রমণ করে জনতা। হাসপাতালে নিয়ে গেলে তাঁর মৃত্যু হয়। সোমবার এক মুসলিম যুবককে পিটিয়ে মারা হয়।

প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহে সংবাদমাধ্যমে জানিয়েছেন, বেশ কিছু অনামি সংগঠন রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করছে। উত্তরপশ্চিম অংশের ৭টি জায়াগায় এরা গোলমাল পাকাচ্ছে। পুলিস ও সেনা এদের দমন করার চেষ্টা করছে। তবুও এখনও এরা সক্রিয় রয়েছে।

আরও পড়ুন-স্বামী-স্ত্রী অভিষেক ও স্বর্ণালি কলেজে কী করছিলেন? বিদ্যাসাগরের মূর্তি ভাঙায় প্রশ্ন রাহুলের   

শ্রীলঙ্কা পুলিসের দাবি, শান্তিশৃঙ্খলা বজায় রাখতে দেশে কারফিউ জারি রয়েছে। তার মধ্যেও মানুষজন মুসলিমদের ঘরবাড়ি, দোকান ও গাড়ির ওপর পাথর ছুড়ছে। হেতিপোলায় ৩টি দোকান জ্বালিয়ে দেওয়া হয়েছে।