করোনা থেকে 'মুক্ত' America, স্বাধীনতা দিবসে Biden-র ঘোষণা ঘিরে বিতর্ক

বিশ্বজুড়ে করোনা সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এখনও আমেরিকা শীর্ষে

Updated By: Jul 5, 2021, 08:38 AM IST
করোনা থেকে 'মুক্ত' America, স্বাধীনতা দিবসে Biden-র ঘোষণা ঘিরে বিতর্ক

নিজস্ব প্রতিবেদন: করোনা থেকে মুক্তি পেয়েছে আমেরিকা (America)। অতিমারি দমনে (Beating Pandemic) পুরোপুরিভাবে সফল তাঁরা। টিকাকরণে বিশ্বে কার্যত নেতৃত্ব দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র (United States)। রবিবার আমেরিকার স্বাধীনতা দিবসে এমনই ঘোষণা করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। স্বাধীনতা দিবসের সঙ্গে করোনা মুক্তিও উদযাপন করবে বলে সিদ্ধান্ত নিয়েছে বাইডেন প্রশাসন।

এদিন, হোয়াইট হাউসের সাউথ লনে প্রায় হাজারখানেক অতিথি আমন্ত্রিত ছিলেন। সকলেই জরুরি পরিষেবা ও সেনাবাহিনীর সঙ্গে যুক্ত। সেখানেই বাইডেন করোনার বিরুদ্ধে কার্যত জয় ঘোষণা করলেন। এদিনের ভাষণে বললেন, 'আজ, আত্মবিশ্বাসের সঙ্গে আমরা বলতে পারি, সারা দেশ একসঙ্গে সচল হচ্ছে। ভাইরাস এখনও বিশ্ব থেকে বিদায় নেয়নি তবে আমেরিকাবাসী ভাইরাসের শাসন থেকে মুক্তি পেয়েছে। দেশকে আর কোনোভাবেই এই ভাইরাস বিকল করে দিতে পারবে না।'

আরও পড়ুন: নৈতিক জয়! ফের হায়দ্রাবাদ ক্রিকেট অ্যাসোসিয়শনের সভাপতি পদে Mohammad Azharuddin 

প্রসঙ্গত, বিশ্বজুড়ে করোনা সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এখনও আমেরিকা শীর্ষে। ছয় লাখের বেশি মৃত্যু। এই ভয়াবহ ক্ষয়ক্ষতির পর উদযাপনের কারণ খুঁজে পাচ্ছেন না অনেকেই। এই অবস্থায় সাউথ লন থেকে বাইডেনের এই ঘোষণার সময়কাল নিয়ে প্রশ্ন উঠছে। যদিও প্রেস সেক্রেটারি জেন সাকির মতে, টিকা নেওয়া হয়ে গেলে আপনি নিরাপদ। একই মত অ্যান্টনি ফৌসিরও। বাকিদের দ্রুত টিকা নেওয়ার পরামর্শ বাইডেন প্রশাসনের।

আরও পড়ুন: Gulf of Mexico: সমুদ্রে দাউদাউ করে জ্বলছে 'আগুন-চোখ'

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)