রমজানে মসজিদে বিশেষ নামাজ পড়ার অনুমতি দিল ইমরান খান সরকার

শনিবার দেশের ধর্মীয় নেতা, বিরোধী দলের সঙ্গে বৈঠকে বসেন প্রসিডেন্ট ড. আরিফ আলভি। সেই বৈঠকে ঠিক হয়, রমজানের বিশেষ প্রার্থনা জমায়েত করেই হবে

Updated By: Apr 18, 2020, 10:13 PM IST
রমজানে মসজিদে বিশেষ নামাজ পড়ার অনুমতি দিল ইমরান খান সরকার

নিজস্ব প্রতিবেদন: সোশ্যাল ডিসট্যানসিং ও লকডাউন করে যেখানে করোনা সংক্রমণ রোখার চেষ্টা চলছে সেখানে একপ্রকার উল্টোপথেই হাঁটার সিদ্ধান্ত নিল পাকিস্তান। সংক্রমণ রুখতে যেখানে দুনিয়ার বহু মসজিদে নামাজ বন্ধ হয়ে গিয়েছে সেখানে রমজানের বিশেষ নামাজ জমায়েত করে পড়ার অনুমতি দিল ইমরান খান সরকার।

আরও পড়ুন-রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত ২৩, মৃতের সংখ্যা বেড়ে ১২: মুখ্যসচিব

শনিবার দেশের ধর্মীয় নেতা, বিরোধী দলের সঙ্গে বৈঠকে বসেন প্রসিডেন্ট ড. আরিফ আলভি। সেই বৈঠকে ঠিক হয়, রমজানের বিশেষ প্রার্থনা জমায়েত করেই হবে। আলভি বলেন, এনিয়ে ২০ দফার একটি পরিকল্পনা করা হয়েছে। ধর্মীয় ও বিরোধী নেতাদের সঙ্গে কথা বলেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ৫০ বছরে বেশি বয়সের ব্যক্তিদের ওই জামায়েতে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হবে না।

আরও পড়ুন-লকডাউনের মধ্যেই হামলা জঙ্গিদের, সোপরে শহিদ ৩ আধাসেনা

এদিকে, সরকারের পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে, ধর্মীয় নেতারা রমজানের প্রার্থনার ক্ষেত্রে সোশ্যাল ডিসট্য়ান্সিং বাজায় রাখার প্রতিশ্রুতি দিয়েছেন। পাশাপাশি সরকারের সব গাইডলাইন মেনে চলার ব্যাপারে সম্মত হয়েছেন। পাকিস্তানের উলেমা কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়েছে রমজানে তারাবির নামাজে সরকারের সব নির্দেশিকা মেনে চলা হবে।

.