China COVID-19: চিনে প্রবল হচ্ছে সংক্রমণ, দৈনিক আক্রান্তের সংখ্যা প্রকাশ বন্ধ করল বেজিং

পড়শি দেশে প্রতিদিন কোভিড-১৯ আক্রান্তদের তালিকা প্রকাশ করা বন্ধ করল চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন (NHC)। 

Updated By: Dec 25, 2022, 03:27 PM IST
China COVID-19: চিনে প্রবল হচ্ছে সংক্রমণ, দৈনিক আক্রান্তের সংখ্যা প্রকাশ বন্ধ করল বেজিং
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পড়শি দেশে প্রতিদিন কোভিড-১৯ আক্রান্তদের তালিকা প্রকাশ করা বন্ধ করল চিনের জাতীয় স্বাস্থ্য কমিশন (NHC)। এমনকী চিনের সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন ফর রেফারেন্স অ্যান্ড রিসার্চের পক্ষ থেকে কোভিড সংক্রান্ত প্রাসঙ্গিক তথ্য প্রকাশ করা হবে। কমিশন এক বিবৃতিতে বলেছে, এই পরিবর্তনের কারণ বা কতটা ঘন ঘন চিন সিডিসি কোভিড সংক্রান্ত তথ্য আপডেট করবে, তা নির্দিষ্ট করে এখনই বলা যাচ্ছে না।

আরও পড়ুন, British PM Rishi Sunak: রাত তখন ১২টা! হঠাৎই ঋষি সুনাকের ফোন এল সরকারি কর্মীদের কাছে...

এনএইচসির-এর প্রতিদিনের সংক্রমণ এবং মৃত্যুর সংবাদ তখনই দেওয়া বন্ধ করে দিয়েছে, বিশেষ করে যখন গুরুত্বপূর্ণ তথ্যের অভাব বাড়ছে, বিশেষ করে যখন বেইজিং এক শূন্য-কোভিড নীতিতে ব্যাপক পরিবর্তন এনেছে। যার ফলে লক্ষ লক্ষ জনগণ একটানা লকডাউনের মধ্যে রয়েছে এবং বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অর্থনীতির উপর আঘাত হেনেছে।

সরকারিভাবে সংক্রমণের রেকর্ড বৃদ্ধি সত্ত্বেও, এনএইচসি তথ্য প্রকাশ স্থগিত করার আগে চার দিন ধরে দেশব্যাপী কোনও কোভিড মৃত্যুর খবর দেয়নি। তবে কোভিড-১৯ আক্রান্তের তুলনায় নিউমোনিয়া বা নিঃশ্বাসে সমস্যা  হয়ে মৃত্যু, বিশ্ব স্বাস্থ্য বিশেষজ্ঞদের মধ্যে চিন্তা বাড়িয়েছে চিন।

তবে এই নতুন ভয়ংকর পরিস্থিতিতে চিন আরও বৈজ্ঞানিকভাবে, আরও নিখুঁতভাবে পর্যালোচনা করবে বলে জানিয়েছে। চিনের করোনা পরিস্থিতি আন্দাজ করা যাচ্ছে এবং নিয়ন্ত্রণে রয়েছে। চিনা স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র মাও নিং বলেন, ‘আমরা বিশ্বাস করি যে চিনের জনগণের সম্মিলিত প্রচেষ্টায় চিনের অর্থনৈতিক ও সামাজিক পরিস্থিতি শিগগিরই স্থিতিশীল ও সুশৃঙ্খলভাবে নতুন পর্যায়ে প্রবেশ করবে।'

আরও পড়ুন, Malala Yousafzai On Taliban: বিশ্ববিদ্যালয়ের দরজা ছাত্রীদের মুখের উপর বন্ধ করে দেওয়ায় তালিবানকে তীব্র আক্রমণ মালালার...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.