Covid-19: যুবদের জন্য সুবর্ণ সুযোগ, এবার টিকা নিলেই মিলবে Apple AirPods

ভাগ্য ভাল থাকলে মিলতে পারে স্কলারশিপও।

Updated By: Aug 10, 2021, 03:26 PM IST
 Covid-19: যুবদের জন্য সুবর্ণ সুযোগ, এবার টিকা নিলেই মিলবে Apple AirPods

নিজস্ব প্রতিবেদন: যদি আপনি ওয়াশিংটন ডিসির বাসিন্দা হন। কিন্তু এখনও করোনার টিকা না নিয়ে থাকেন, তবে এটাই সঠিক সময়। কারণ টিকাকরণ নিয়ে যুব সমাজের মধ্যে সচেতনতা বাড়াতে নয়া উদ্যোগ নিলো ওয়াশিংটন প্রশাসন। টিকার প্রথম ডোজ নিলেই উপহার মিলছে অ্যাপেলের এয়ারপড (Apple AirPods)। 

ওয়াশিংটন প্রশাসনের এই অভিনব উদ্যোগটির কথা জানান সেখানকার মেয়র Muriel Bowser। তিনি বলেন, প্রথম ডোজ গ্রহীতারা অ্যাপেলের এয়ারপড (Apple AirPods) পাওয়ার পাশাপাশি, ভাগ্য ভাল থাকলে ২৫ হাজার মার্কিন ডলারের স্কলারশিপও পেতে পারেন। এছাড়া উপহার হিসেবে থাকছে আইপ্যাড (iPad)। তবে এই প্রথম নয়, টিকাকরণ নিয়ে সাধারণ মানুষের মধ্য়ে সচেতনতা বাড়াতে আগেও এমন লোভনীয় উপহারের ব্যবস্থা করেছে মার্কিন প্রশাসন। 

আরও পড়ুন: Viral Video: বুর্জ খলিফার চূড়ায় বিমানসেবিকার শুটিং, নেটনাগরিকরা উত্তেজিত

আরও পড়ুন: CODE RED: আগামি দু'দশকে পৃথিবীর গড় তাপমাত্রা বাড়বে ১.৫ ডিগ্রি সেলসিয়াস; রিপোর্ট রাষ্ট্রসঙ্ঘের

৪ জুলাই ছিল আমেরিকার স্বাধীনতা দিবস। ওই দিনের মধ্যে দেশের ৭০ শতাংশ প্রাপ্ত বয়স্কদের অন্তত পক্ষে করোনা টিকার একটা ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আর সেই লক্ষ্য পূরণে প্রাপ্তবয়স্কদের জন্য অভিনব উদ্য়োগ নেয় প্রশাসন। টিকা নিলেই বিনামূল্যে এক বোতল করে বিয়ার দেওয়া হয় প্রাপ্ত বয়স্কদের। সাধারণ মানুষের মধ্যে থেকে করোনার টিকা নেওয়ার বিষয়ে যে অনিহা রয়েছে, তা দূর করতে আমেরিকায় শুরু হয় একাধিক অফার। যেমন কোথাও আর্থিক উপহার দেওয়া হচ্ছে, কোথাও দেওয়া হচ্ছে স্পোর্টস টিকিট। আবার কোনও কোনও অফিস কর্মচারিদের বেতন-সহ ছুটিও দেওয়া হয়।

.