সার্জিক্যাল স্ট্রাইকের ভয়ে এবার দাউদের ঠিকানা বদল!

দিন কয়েক আগেই পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে জঙ্গিঘাঁটি ধ্বংস করেছিল ভারত। নিকেশ করেছিল অন্তত ৭০ জন জঙ্গিকে। এরপর থেকেই ভারত ও পাকিস্তানের মধ্যে তৈরি হয়েছে উত্তপ্ত পরিস্থিতি। বেশ কয়েকবার দু'দেশের কূটনৈতিক স্তরে এমনভাবে হুমকি ও পাল্টা হুমকি দেওয়া হয়েছে, যাতে মনে হয়েছে যুদ্ধ লাগল বলে। কিন্তু, যেভাবেই হোক পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা হয়েছে।  

Updated By: Oct 15, 2016, 11:50 AM IST
সার্জিক্যাল স্ট্রাইকের ভয়ে এবার দাউদের ঠিকানা বদল!

ওয়েব ডেস্ক : দিন কয়েক আগেই পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে জঙ্গিঘাঁটি ধ্বংস করেছিল ভারত। নিকেশ করেছিল অন্তত ৭০ জন জঙ্গিকে। এরপর থেকেই ভারত ও পাকিস্তানের মধ্যে তৈরি হয়েছে উত্তপ্ত পরিস্থিতি। বেশ কয়েকবার দু'দেশের কূটনৈতিক স্তরে এমনভাবে হুমকি ও পাল্টা হুমকি দেওয়া হয়েছে, যাতে মনে হয়েছে যুদ্ধ লাগল বলে। কিন্তু, যেভাবেই হোক পরিস্থিতি শান্ত রাখার চেষ্টা হয়েছে।  

আরও পড়ুন- পাকিস্তানের ভবিষ্যত কোন পথে? আজই বোঝা যাবে BRICS-এ!

তবে, পরিস্থিতি যা তাতে আমেরিকার মতো যে কোনও মুহূর্তে পাকিস্তানে ঢুকে ওসামা বিন লাদেনের মতো জঙ্গিনেতা হাফিজ সইদ, আজহার মাসুদের খতম করতে পারে ভারত। আর সেই সার্জিক্যাল অপারেশনের তালিকায় থাকতে পারে দাউদ ইব্রাহিমও। এই আশঙ্কাকে সামনে রেখেই এবার সেদেশে দাউদের  নিরাপত্তা বাড়ানো হল। অভিযোগ, জঙ্গি সংগঠন জৈয়শ-এ-মহম্মদ প্রধান মাসুদ আজহার সহ একাধিক জঙ্গিনেতাকে সেনাবাহিনীর সুরক্ষায় রেখেছে পাকিস্তান।

সূত্রের খবর সার্জিক্যাল স্ট্রাইকের পর দাউদকে তার বর্তমান বাড়ি থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এমনিতেই শারীরিক অবস্থার জন্য নিজেই বাড়ি থেকে বেরনো কমিয়ে দিয়েছে দাউদ।