আমরা আর যুদ্ধে জিততে পারি না, তাই এবার শান্তির মাধ্যমে শক্তি প্রতিষ্ঠা করতে হবে : ডোনাল্ড ট্রাম্প

''যুদ্ধ নয়, এবার শান্তি চাই। কারণ আমরা আর যুদ্ধে জিততে পারি না। আমরা সব দিক থেকে পিছিয়ে পড়ছি যুদ্ধ-যুদ্ধ করে। তাই এবার আর হার নয়, শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে জয়ের রাস্তা খুঁজতে হবে আমাদের।'' মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে শপথ নেওয়ার পর আজ প্রথমবার ফ্লোরিডায় ভাষণ দিলেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে একদিকে শান্তির পক্ষে সওয়াল করার পাশাপাশি ISIS বিনাশেরও হুঙ্কার ছাড়লেন মার্কিন প্রসিডেন্ট।

Updated By: Feb 19, 2017, 04:34 PM IST
আমরা আর যুদ্ধে জিততে পারি না, তাই এবার শান্তির মাধ্যমে শক্তি প্রতিষ্ঠা করতে হবে : ডোনাল্ড ট্রাম্প

ওয়েব ডেস্ক : ''যুদ্ধ নয়, এবার শান্তি চাই। কারণ আমরা আর যুদ্ধে জিততে পারি না। আমরা সব দিক থেকে পিছিয়ে পড়ছি যুদ্ধ-যুদ্ধ করে। তাই এবার আর হার নয়, শান্তি প্রতিষ্ঠার মাধ্যমে জয়ের রাস্তা খুঁজতে হবে আমাদের।'' মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদে শপথ নেওয়ার পর আজ প্রথমবার ফ্লোরিডায় ভাষণ দিলেন ডোনাল্ড ট্রাম্প। সেখানে একদিকে শান্তির পক্ষে সওয়াল করার পাশাপাশি ISIS বিনাশেরও হুঙ্কার ছাড়লেন মার্কিন প্রসিডেন্ট।

তিনি বলেন, ''আমরা লড়াই করেই চলেছি। কখনও তা রাজনৈতিক, আবার কখনও তা সন্ত্রাসবাদের বিরুদ্ধে। কিন্তু, যে লড়াই-ই হোক না কেনও আমরা ভুল পথে গিয়ে তা হেরে বসে থাকছি।''

আরও পড়ুন- 'কম করেও ২০০ মহিলাকে ধর্ষণ করেছি!' জেরায় জানাল ISIS জঙ্গি

''তাই এবার সময় এসেছে সঠিক পথে শান্তির মাধ্যমে শক্তি প্রতিষ্ঠিত করতে হবে আমাদের।'' তাঁর কথায়, "মার্কিন সেনাবাহিনীকে নতুন করে সাজিয়ে তুলতে হবে। মোকাবিকা করতে হবে বিশ্ব সন্ত্রাসবাদের বিরুদ্ধে। তাতেই শান্তি প্রতিষ্ঠিত হবে।''

প্রসঙ্গত, চেয়ারে বসার পরই ট্রাম্প জানিয়ে দেন ৭টি মুসলমান শাসিত দেশের নাগরিককে আমেরিকাতে ঢুকতে দেওয়া হবে না। নানা চাপের মধ্যেও নিজের অবস্থানে স্থির রয়েছে তিনি।  

.