চিনের শহরে পথ দুর্ঘটনার জের, ঘটনাস্থলেই চালককে গুলি করে মারল পুলিস

 ছ'জন ঘাতক গাড়ির চাকায় পিষ্ট হয়ে মারা গিয়েছেন। অন্তত সাতজন গুরুতর আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Updated By: Mar 22, 2019, 02:07 PM IST
চিনের শহরে পথ দুর্ঘটনার জের, ঘটনাস্থলেই চালককে গুলি করে মারল পুলিস

নিজস্ব প্রতিবেদন: পথ দুর্ঘটনা। নিয়ন্ত্রণহীন গাড়ির চাকায় পিষ্ট হয়ে মৃত্য ছ'জনের মৃত্যু। আহত অন্তত সাত। শুক্রবার সকালে চিনের জোয়াং শহরে ঘটনাটি ঘটে।

কিন্তু ঘাতক গাড়ি চালকের পরিণতি হল মারাত্মক। ঘটনাস্থলেই তাঁকে গুলি করে মারল পুলিস।

জোয়াং চিনের মধ্য প্রভিন্সের হুবাই এলাকার শহর। সেখানে শুক্রবার সকালে এক ব্যক্তি গাড়ি নিয়ে ফুটপাথের উপর উঠে যায়। সেই সময় ফুটপাথে যাঁরা ছিলেন, তাঁদের অনেকেই দ্রুতগতিতে ধেয়ে আসা গাড়ি থেকে বাঁচতে পারেননি।

আরও পড়ুন: ভারতীয় বায়ুসেনার হামলা থেকে বাঁচাতে জঙ্গি নেতাদের লুকিয়ে রেখেছেন ইমরান: বিলাওয়াল ভুট্টো

ফলে কেউ গাড়ির চাকায় পিষ্ট হন। কেউ আবার গাড়ির ধাক্কায় ছিটকে পড়েন এদিক-ওদিক। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যায় চিনের পুলিস। তাদের নির্দেশ সত্ত্বেও গাড়ি থামাননি ওই চালক। তখন গুলি করে হত্যা করে ওই চালককে।

কিন্তু ততক্ষণে অনেকটাই ক্ষতি হয়েছে। ছ'জন ঘাতক গাড়ির চাকায় পিষ্ট হয়ে মারা গিয়েছেন। অন্তত সাতজন গুরুতর আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: ক্রাইস্টচার্চে হামলার জের, সেমি-অটোমেটিক্স ও অ্যাসল্ট রাইফেল নিষিদ্ধ নিউজিল্যান্ডে

সেখানকার সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, পুলিস জানিয়েছে যে ইচ্ছাকৃতভাবেই চালক ওই কাজ করেছেন। কিন্তু কেন তিনি এই কাজ করলেন, তা জানা যায়নি।

এর আগে ২০১৮ সালেও চিনে এমন একটি ঘটনা ঘটেছিল। সেবার দক্ষিণ চিনের একটি জায়গায় ভিড়ের মধ্যেই ঢুকে পড়েছিল একটি গাড়ি। ওই গাড়ির ধাক্কায় বেশ কয়েকজেনর মৃত্যু হয়।

আরও পড়ুন: ভারতে আরেকটা জঙ্গি হামলা হলে পাকিস্তানের বিপদ আরও বাড়বে: মার্কিন যুক্তরাষ্ট্র

পরে ওই গাড়ির চালক ছুরি নিয়েও বেশ কয়েকজনের উপর হামলা চালান। সব মিলিয়ে ১১ জনের মৃত্যু হয়েছিল ওই ঘটনায়। তদন্তের পর পুলিস জানতে পারে, সমাজের উপর বদলা নিতেই ওই কাণ্ড ঘটানো হয়েছিল।

.