ভারতীয় বায়ুসেনার হামলা থেকে বাঁচাতে জঙ্গি নেতাদের লুকিয়ে রেখেছেন ইমরান: বিলাওয়াল ভুট্টো

এতদিন ভারত দাবি করে আসছে পাকিস্তান সে দেশের জঙ্গিদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া তো দূরের কথা তাদের আশ্রয় দিয়ে চলেছে। এবার সেই দাবি করে ইমরান খানকে নিশানা করলেন পিপিপি নেতা বিলাওয়াল ভুট্টো।

Updated By: Mar 21, 2019, 02:46 PM IST
ভারতীয় বায়ুসেনার হামলা থেকে বাঁচাতে জঙ্গি নেতাদের লুকিয়ে রেখেছেন ইমরান: বিলাওয়াল ভুট্টো

নিজস্ব প্রতিবেদন: এতদিন ভারত দাবি করে আসছে পাকিস্তান সে দেশের জঙ্গিদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া তো দূরের কথা তাদের আশ্রয় দিয়ে চলেছে। এবার সেই দাবি করে ইমরান খানকে নিশানা করলেন পিপিপি নেতা বিলাওয়াল ভুট্টো।

বালালোটে বিমান হামলার পর পাকিস্তানের একাধিক জঙ্গি নেতা এখন গোপন ডেরায় লুকিয়েছে। ইমরান খান সরকার তাদের অনেককেই গ্রেফতার করেছে বলে দাবি করেছে। অনেকের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিল করা হয়েছে। তবে বেনজির তনয় বিলাওয়াল ভুট্টোর দাবি, বহুদিন ধরে শুনে আসছিলাম পাকিস্তানের জঙ্গি গোষ্ঠীগুলির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমাদের তা মনে হয় না।

আরও পড়ুন-বাংলায় ২৭টি আসনে প্রার্থী চূড়ান্ত করলেন মোদী! আজই প্রকাশ হতে পারে বিজেপি-র প্রার্থী তালিকা : সূত্র

বিলাওয়াল আরও বলেন, নিষিদ্ধ জঙ্গি সংগঠনগুলির নেতাদের গ্রেফতার করতে হবে। আপনি বলছেন ওদের গ্রেফতার করা হয়েছে। আমরা বলছি না। বরং আপনি ওদের নিরাপদ আশ্রয়ে রেখেছেন যাতে ভারতীয় বায়ুসেনার ফাইটার জেট ফের ওদের টার্গেট করতে না পারে। আপনি বলছেন ওদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিল করা হয়েছে। কিন্তু কীভাবে আমরা তা বিশ্বাস করব।

পাকিস্তান পিপিলিস পার্টির চেয়ারম্যান বেশ কিছুদিন ধরে দাবি করে আসছেন, দেশের যেসব মন্ত্রী বা নেতা জঙ্গিদের সমর্থন করছেন তাদের দল থেকে সরানো হোক। তাহলে সরকারের ওপরে আন্তর্জাতিক চাপ কমবে। বিলাওয়াল দাবি করেন, জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে ইমরানকে বিরোধীদের আস্থা অর্জন করতে হবে।

আরও পড়ুন-নীরব মোদীকে দেশে ফেরানোর পরিকল্পনা তৈরি ভারতের

উল্লেখ্য ২৬ ফেব্রুয়ারি খাইবার পাখতুনখাওয়ায় বিমানহানা চালিয়ে জঙ্গি ঘাঁটি ধ্বংস করেছে ভারতীয় বায়ুসেনা। এরপরই দেশের জঙ্গিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া শুরু করে পাক সরকার। ইতিমধ্যেই লাহোরে জামাত-উদ-দাওয়ার প্রধান কার্যালয়ে হাফিজ সইদকে নামাজে নেতৃত্ব দিতে নিষেধ করা হয়। পাশাপাশি, মাসুদ আজহার এখন কোথায় তা এখনও স্পষ্ট নয়।

.