অর্থনীতি নিয়ে কোনও ব্যাখ্যা চাই না, মনমোহনকে কটাক্ষ নির্মলা সীতারামনের

নিজস্ব প্রতিবেদন: নির্মলা-মনমোহনের বাকযুদ্ধ অব্যাহত। গতকাল প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, মোদী সরকারকে কাঠগড়ায় দাঁড় করিয়ে অভিযোগ করেন, বিরোধীদের দুষতেই ব্যস্ত কেন্দ্র। তাঁর মন্তব্য ছিল, আর্থিক মন্দা থেকে বেরতে প্রথমে প্রয়োজন রোগ নির্ণয় করা। সমাধানের চেষ্টা না করে বিরোধীদের দুষতেই ব্যস্ত সরকার।

মহারাষ্ট্রে প্রাক্তন প্রধানমন্ত্রীর এই মন্তব্যে নির্মলা সীতারামনের প্রতিক্রিয়া, দোষারোপের খেলা বন্ধ করার পরামর্শের জন্য মনমোহন সিংকে ধন্যবাদ জানাই। কিন্তু পরিস্থিতি মোকাবিলা করতে সে সময় কী প্রয়োজন ছিল, সেটাই বলা হয়েছে। নির্মলা বলেন, “এখন আমি অর্থমন্ত্রীর পদে। অর্থনীতি নিয়ে কোনও ব্যাখ্যার প্রয়োজন নেই।” বৃহস্পতিবার মনমোহন সিং সাংবাদিক বৈঠক করে দেশের অর্থনীতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

পঞ্জাব মহারাষ্ট্র সমবায় ব্যাঙ্ক কেলেঙ্কারি প্রসঙ্গে মনমোহনের মন্তব্য, রিজার্ভ ব্যাঙ্ক, কেন্দ্র ও রাজ্য সরকার মিলে এই সমস্যার সমাধান করা উচিত। মনমোহন বলেন, সে সময় প্রতিবন্ধকতা ছিল। সব কিছুর পিছনে ইউপিএ দায়ী এ কথা বলা উচিত হবে না।

আরও পড়ুন- অসম NRC-র প্রধান প্রতীক হাজেলাকে তড়িঘড়ি সরানোর নির্দেশ সুপ্রিম কোর্টের

গতকাল ওয়াশিংটনে আন্তর্জাতিক অর্থ ভাণ্ডারের অনুষ্ঠানে এক বক্তৃতায় নির্মলা সীতারামন অবাধ বিনিয়োগের বার্তা দেন। বলেন, ভারতের মতো গণতান্ত্রিক এবং পুঁজিবাদি-বান্ধব পরিবেশ দুনিয়ায় একটাও মিলবে না। বিনিয়োগকারীদের জন্য অনুকুল পরিবেশ রাখতে সরকার যে বদ্ধপরিকর, এ কথাও স্পষ্টভাবে বুঝিয়ে দিলেন নির্মলা সীতারামন।

English Title: 
Finance Minister Nirmala Sitharaman says there is no narrative at all about economy
News Source: 
Home Title: 

অর্থনীতি নিয়ে কোনও ব্যাখ্যা চাই না, মনমোহনকে কটাক্ষ নির্মলা সীতারামনের

অর্থনীতি নিয়ে কোনও ব্যাখ্যা চাই না, মনমোহনকে কটাক্ষ নির্মলা সীতারামনের
Caption: 
ফাইল চিত্র
Yes
Is Blog?: 
No