দাবানলের গ্রাসে ক্যালিফোর্নিয়া

দাবানলের গ্রাসে ক্যালিফোর্নিয়া। জ্বলছে কয়েক হাজার একর বনভূমি। আগুনের সঙ্গে যুদ্ধে অসহায় মার্কিন প্রশাসন। তীব্র গরম। সঙ্গে শুকনো হাওয়া। পুড়ছে ক্যালিফোর্নিয়া। দেড় হাজার একরের বনভূমি ইতিমধ্যেই কার্বনের স্তুপ। আগুন লাগে রবিবার। এখনও সেই আগুনের খিদে মেটেনি। জ্বলছে কয়েক হাজার একর এলাকা।

Updated By: Jun 22, 2016, 12:42 PM IST
দাবানলের গ্রাসে ক্যালিফোর্নিয়া

ওয়েব ডেস্ক: দাবানলের গ্রাসে ক্যালিফোর্নিয়া। জ্বলছে কয়েক হাজার একর বনভূমি। আগুনের সঙ্গে যুদ্ধে অসহায় মার্কিন প্রশাসন। তীব্র গরম। সঙ্গে শুকনো হাওয়া। পুড়ছে ক্যালিফোর্নিয়া। দেড় হাজার একরের বনভূমি ইতিমধ্যেই কার্বনের স্তুপ। আগুন লাগে রবিবার। এখনও সেই আগুনের খিদে মেটেনি। জ্বলছে কয়েক হাজার একর এলাকা।

সান্তা বারবারার কাছে উপকূলের পাহাড়ি এলাকা থেকে মেক্সিকো সীমান্তে সান দিয়াগো পর্যন্ত ছড়িয়ে পড়েছে আগুন। কয়েকহাজার মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে গেছে প্রশাসন। হেলিকপ্টার থেকে আগুন নেভানোর কাজ চলছে। প্রায় দু-হাজার দমকল কর্মী রাতদিন কাজ করেও পরিস্থিতি সামাল দিতে পারছেন না।

আগামী কয়েকদিন ক্যালিফোর্নিয়া, লস অ্যাঞ্জেলস, অ্যারিজোনা এবং নেভাদায় তীব্র তাপপ্রবাহ অব্যাহত থাকবে বলে আবহাওয়া দফতরের পূর্বাভাস। ফলে দাবানলের দাপট আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে প্রশাসন।

.