গুরুতর কিডনি সমস্যায় ভুগছেন নওয়াজ়, হৃদস্পন্দনও অস্বাভাবিক জানাচ্ছেন চিকিত্সকরা

নওয়াজ়ের চিকিত্সার জন্য জেল কর্তৃপক্ষকে মেডিক্যাল বোর্ড তৈরি করার নির্দেশ দিয়েছে পাক অন্তর্বর্তীকালীন সরকার।  সরকারের তরফে জানানো হয়েছে, নওয়াজ়কে রুটিন মাফিক নজরে রাখছেন চিকিতসকরা

Updated By: Jul 23, 2018, 11:59 AM IST
গুরুতর কিডনি সমস্যায় ভুগছেন নওয়াজ়, হৃদস্পন্দনও অস্বাভাবিক জানাচ্ছেন চিকিত্সকরা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: গুরুতর অসুস্থ প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ় শরিফ। পাক সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, কিডনি সমস্যায় ভুগছেন তিনি। তবে, কিডনি বিকল হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া হচ্ছে না বলে খবর।

নওয়াজ় শরিফের শারীরিক অসুস্থার রিপোর্ট চিকিত্সকের হাতে আসতেই জেলের মধ্যে তড়িঘড়ি একটি মেডিক্যাল বোর্ড তৈরি করা হয়। ওই বোর্ডের তরফে জানানো হয়েছে, রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে থেকে যত দ্রুত সম্ভব হাসপাতালে স্থানান্তিরত করা উচিত নওয়াজ়কে। পাক সংবাদমাধ্যম ‘দ্য এক্সপ্রেস ট্রিবিউন’ জানাচ্ছে, নওয়াজ়ের রক্তে ইউরিয়া, নাইট্রোজেনের মাত্রা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। ডিহাইড্রেশনে ভুগছেন তিনি। এছাড়া নওয়াজ়ের হৃদস্পন্দনও অস্বাভাবিক বলে জানাচ্ছেন চিকিত্সকরা।

আরও পড়ুন- নির্বাচনের মুখে তোলপাড় পাক সেনা সদর, উঠল ‘আইএসআই মুর্দাবাদ’ স্লোগান

নওয়াজ়ের চিকিত্সার জন্য জেল কর্তৃপক্ষকে মেডিক্যাল বোর্ড তৈরি করার নির্দেশ দিয়েছে পাক অন্তর্বর্তীকালীন সরকার। সরকারের তরফে জানানো হয়েছে, নওয়াজ়কে রুটিন মাফিক নজরে রাখছেন চিকিতসকরা। নওয়াজ়ের সম্প্রতি মেডিক্যাল রিপোর্ট স্বাভাবিক দেখা যাচ্ছে বলে দাবি পাক সরকারের।

আরও পড়ুন- প্রতি দিন প্রাণনাশের হুমকি! তবুও পাক মাটিতে বুক ঠুকে লড়ছেন সংখ্যালঘু প্রার্থী রাদেশ সিং টনি

উল্লেখ্য, হিসাব বহির্ভূত সম্পত্তি মামলায় নওয়াজ় এবং তাঁর কন্যা মরিয়ম শরিফকে দোষী সাব্যস্ত করে পাক অ্যাকাউন্টাবিলিটি আদালত। নওয়াজ়কে ১০ বছরের জেল এবং ৮০ লক্ষ ডলার জরিমানা করা হয়। মরিয়মকে ৮ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। লন্ডন থেকে দেশে ফিরতেই ১৩ জুলাই বিশেষ বিমানে দু’জনকে নিয়ে আসা হয় আদিয়ালা জেলে। এখানে একই মামলায় জেলে রয়েছেন নওয়াজ়ের জামাই মহম্মদ সফদর।

আরও পড়ুন- পতাকা হাতে আবর্জনা স্তুপে শুয়ে রয়েছেন পাক প্রার্থী, এ কেমন প্রচার!

.