Muhammad Yunus-Gautam Adani: 'বিদ্যুত্‍ বাবদ অনেক টাকা বাকি, এবার দিন!', ইউনূসকে তাগাদা দিচ্ছেন আদানি...

Gautam Adani Reaches Out to Muhammad Yunus: আদানির চিঠি বাংলাদেশকে। বিদ্যুত্‍ বাবদ বকেয়া অনেক টাকা মেটানোর কথাই বললেন তিনি...  

Updated By: Sep 10, 2024, 05:54 PM IST
Muhammad Yunus-Gautam Adani: 'বিদ্যুত্‍ বাবদ অনেক টাকা বাকি, এবার দিন!', ইউনূসকে তাগাদা দিচ্ছেন আদানি...
'বিদ্যুত্‍ বাবদ অনেক টাকা বাকি, এবার দিন!'

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা মহম্মদ ইউনূসকে (Muhammad Yunus) এবার চিঠি লিখলেন আদানি গ্রুপের চেয়ারম্যান গৌতম আদানি (Gautam Adani)। তাঁর মোদ্দা কথা একটাই-বিদ্যুত্‍ বাবদ বকেয়া অনেক টাকা, এবার ফেরত দিন! দ্রুত ৮০ কোটি ডলার পরিশোধের জন্য চিঠিতে সরকারপ্রধানের হস্তক্ষেপ চেয়েছেন ভারতীয় ব্যবসায়ী।

আরও পড়ুন: কেন্দ্রীয় মন্ত্রীর পাজামার দড়ি বেঁধে দিচ্ছেন সরকারি অফিসের বড়কর্তা! এ সব কী...

বিদ্যুৎ সরবরাহ বাবদ আদানি গ্রুপ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে এই বিশাল অঙ্কের টাকা পায়। চিঠিতে  আদানি লিখেছেন, 'ঋণদাতারা এখন আমাদের প্রতি কঠোর হয়েছে কারণ আমরা বাংলাদেশের প্রতি আমাদের প্রতিশ্রুতি বজায় রেখেছি। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে থেকে আমরা যে ৮০ কোটি ডলার পাই, সেই অর্থ দ্রুত পরিশোধ করার জন্য হস্তক্ষেপ করতে আপনাকে অনুরোধ করছি। আপনার দেশের জ্বালানি নিরাপত্তা ও অবকাঠামো উন্নয়নের প্রতি আমি আমাদের প্রতিশ্রুতি পুনরায় ব্যক্ত করছি'। আদানি বিদ্যুৎ বিক্রি বাবদ পাওনা অর্থ নিয়মিত ভিত্তিতে পরিশোধ করারও অনুরোধ করছেন। সেই দেশের জ্বালানি উপদেষ্টা ফাওজুল কবির খান জানিয়েছেন, আদানি বাংলাদেশের কাছে যে ৮০ কোটি ডলার পান, তার মধ্যে ৪৯ কোটি ২০ লক্ষ ডলার পরিশোধ বিলম্বিত হয়েছে। ঘটনাচক্রে বিদ্য়ুত্‍ সরবরাহের জন্য় বাংলাদেশের সঙ্গে আদানির ২৫ বছরের চুক্তি হয়েছে।

বাংলাদেশে আট থেকে ন'মাস ধরে বিদ্যুৎ সরবরাহ বাবদ আদানির ৮০ কোটি ডলার পাওন। ঝাড়খণ্ডের গড্ডায় অবস্থিত ১৬০০ মেগাওয়াটের একটি বিদ্যুৎকেন্দ্র থেকে আদানি গোষ্ঠী বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহ করে থাকে। একটি নির্দিষ্ট সঞ্চালন লাইনের মাধ্যমে গত জুন থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। আধুনিক বিদ্যুৎকেন্দ্র ও প্রয়োজনীয় সঞ্চালনব্যবস্থা তৈরি করতে আদানি পাওয়ার ২০০ কোটি ডলার বিনিয়োগ করেছে। আদানি তাঁর কোম্পানির ভোজ্যতেল ও উন্নত মানের চাল বাংলাদেশে পাঠান।

আরও পড়ুন: ৬২-র রফা ১৬ তেই! প্রায় ৪৬ হাজার কোটি ঋণ মুকুব আদানিদের, প্রশ্নের মুখে মোদী সরকার...

 

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.