Gujarat Morbi Bridge Collapse: আমার হৃদয় রয়েছে ভারতের দুর্গতদের সঙ্গেই! মোরবি সেতু-বিপর্যয়ে শোকপ্রকাশ জো বাইডেনের...

Joe Biden Mourns on Gujarat Tragedy: গোটা দেশ সেতু-বিপর্যয়ের এই ছবি দেখে স্তম্ভিত। ঘটনার অভিঘাত দেশ পেরিয়ে বিদেশেও পৌঁছেছে। বিশ্বের একাধিক রাষ্ট্রনেতা সমবেদনা প্রকাশ করেছেন। শোকপ্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

Updated By: Nov 1, 2022, 01:37 PM IST
Gujarat Morbi Bridge Collapse: আমার হৃদয় রয়েছে ভারতের দুর্গতদের সঙ্গেই! মোরবি সেতু-বিপর্যয়ে শোকপ্রকাশ জো বাইডেনের...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রবিবার সন্ধেয় মোরবিতে নদীর উপর ভেঙে পড়েছে ব্রিটিশ জমানার কেবল্ সেতু (Gujarat Morbi Bridge Collapse)। দেড়শো বছরের পুরনো এই সেতুর দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃতের সংখ্য়া ১৪১। শতাধিক আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-মন্ত্রীরা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) গতকাল একাধিকবার এই ঘটনার প্রসঙ্গ তুলে সমবেদনা প্রকাশ করেছেন। কেন্দ্রীয় সরকার মৃতের পরিবারের জন্য আর্থিক ক্ষতিপূরণের প্যাকেজও ঘোষণা করেছে। গোটা দেশ এই বিপর্যয়ের ছবি দেখে স্তম্ভিত। ঘটনার অভিঘাত পৌঁছেছে দেশ পেরিয়ে বিদেশেও। বিশ্বের একাধিক রাষ্ট্রনেতা সমবেদনা প্রকাশ করেছেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনও টুইট করে এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন।

আরও পড়ুন: China-Taiwan Conflict: কেন ঘনিয়ে উঠছে চিন-তাইওয়ান যুদ্ধ? তাইওয়ান কি সত্যিই চিনের অংশ?

জো বাইডেন একটি টুইট করে তাঁর শোক প্রকাশ করেছেন। তিনি সেখানে লিখেছেন-- 'আজ আমার মন পড়ে রয়েছে ভারতে। ভারতে সেতু-বিপর্যয়ে যাঁরা প্রিয়জনদের হারিয়েছেন তাঁদের প্রতি জিল ও আমি গভীর সমবেদনা জানাচ্ছি। গুজরাটের জনগণ স্বজন হারানোর যে শোকে অভিভূত আমরা তার সমব্যথী।' তিনি আরও বলেন, ‘মার্কিন যুক্তরাষ্ট্র ও ভারত পরস্পরের অপরিহার্য সঙ্গী। দুই দেশের নাগরিকদের মধ্যে গভীর আত্মিক বন্ধন রয়েছে। আমরা ভারতীয় জনগণের পাশে রয়েছি এবং তাঁদের সমর্থন করে যাব।’

অবশ্য শুধু জো বাইডেন নন। তিনি ছাড়াও বিশ্বের একাধিক রাষ্ট্রনেতা গুজরাটের ঘটনায় সমবেদনা প্রকাশ করেছেন। সমবেদনা জানিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ইজরায়েলের প্রধানমন্ত্রী ইয়ের ল্যাপিড, শ্রীলঙ্কার প্রেসিডেন্ট রনিল বিক্রমসিঙ্ঘে, নেপালের প্রধানমন্ত্রী শের বাহাদুর দেউবাসহ একাধিক বিশ্বনেতা। এদিকে এই ঘটনায় মৃতদের পরিবারের প্রতি ও আহতদের আর্থিক সাহায্যের ঘোষণা করেছে গুজরাট সরকার ও কেন্দ্রীয় সরকার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.