Valentine's Day Google Doodle: প্রেমে পড়ল দু'টি মিষ্টি হ্যামস্টার!

নরম থাবার স্পর্শে খুলে গেল হৃদয়ের দ্বার!

Updated By: Feb 14, 2022, 01:49 PM IST
Valentine's Day Google Doodle: প্রেমে পড়ল দু'টি মিষ্টি হ্যামস্টার!

নিজস্ব প্রতিবেদন: কবি লিখেছিলেন প্রেমের ফাঁদ পাতা ভুবনে। 'ফাঁদ' শব্দটি হয়তো একটু অবমাননাকর। কিন্তু এর মধ্যে একটা অন্যরকম ফ্লেভারও আছে। শব্দের কারিগরের মাথায় নিশ্চয়ই সেটাও ছিল। আর সেই অর্থেই তিনি এটি ব্যবহার করেছিলেন। আমরাও করছি।

আজই বিশ্বজুড়ে প্রেমের ফাঁদ পাতা থাকার দিন। আজ ১৪ ফেব্রুয়ারি, ভ্যালেন্টাইন্স ডে। আজ বিশ্বে মেতে উঠেছে প্রেমের উদযাপনে। সেই উদযাপনেই অংশ নিল গুগলও। আজ তারা একটি ডুডলের মারফত দিনটিকে নিজেদের প্ল্যাটফর্ম থেকে সেবিব্রেট করল।

নিজেদের রীতিমাফিক গুগল তাদের হোমপেজে এই দিনটির উদযাপন করেছে। সারা বছর ধরে বহু মানুষ এমন একটি দিনের জন্য অপেক্ষা করে থাকেন। মানুষের সেই ঐকান্তিক আগ্রহকেই যেন সম্মান জানাল গুগল। তারা হ্যামস্টারের মাধ্যমে এই শিল্পিত উদযাপনটি সম্পাদন করেছে। হ্যামস্টার হল এক ধরনের ইঁদুর। ক্রিসেটিনি গোত্রের অন্তর্ভুক্ত এই হ্যামস্টার মোট ১৯ রকমের পাওয়া যায়। 

গুগল এই উদযাপনে লিখেছে-- প্রেম কখনও কখনও আপনাকে একেবারে চমকে দেয়। প্রেমে নানা পটবদল থাকে, থাকে রংবদলও। কিন্তু যত উত্থান-পতনই থাক প্রেম সততই মহান। যে দু'জন এই প্রেমের সম্পর্কে আবদ্ধ তাদের নানা ভাবে সমৃদ্ধ করে এই অনুভূতি। ত্রিমাত্রিক ডুডলে দুটি 'স্মিটেন হ্যামস্টার' বা সহসা-পরস্পরের-প্রেমে-পড়া দু'টি  হ্যামস্টারে মাধ্যমে তারা তাদের এই প্রেম-ভাবনার প্রকাশ ঘটিয়েছে। 

এ দুটি মিষ্টি ইঁদুর যাতে পরস্পর পরস্পরের উষ্ণ সান্নিধ্যে আসতে পারে এবং একটা প্রেমানুভূতির আবেশে সময় কাটাতে পারে সেই আশাই ব্যক্ত করা হয়েছে। তারা তো বলে-- home is where the heart is!

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Happy Valentine's Day: প্রথম বসন্তের মাধুরী নিয়ে একটি রঙিন প্রেমদিবস আজ আপনার হাতের কাছেই!

.