অনাথ শিশুদের ফিঁদায়ে বানাচ্ছে ISIS

নিষ্ঠুর নিয়তি থাবা বসিয়েছে ওদের শৈশবে। কোমল তুলতুলে মুখগুলো আজ তাই বড্ড কঠিন। ওরা অনাথ। পৃথিবীতে ওদের আপনজন বলে কেউ নেই। ওদের খোঁজ কেউ রাখে না। আর সেই ফায়দাটাই এখন পুরোপুরি লুটছে জঙ্গিগোষ্ঠী ISIS। অনাথ এই শিশুরাই এখন ISIS-এর নতুন জঙ্গিবাহিনী। ওদের হাতে এখন ঘোরে AK-47, কালশনিকভ। ওদের চোখে শুধু অদেখা 'শত্রুর' উপর বদলা নেওয়ার প্রতিজ্ঞা।

Updated By: May 3, 2016, 04:27 PM IST
অনাথ শিশুদের ফিঁদায়ে বানাচ্ছে ISIS

ওয়েব ডেস্ক : নিষ্ঠুর নিয়তি থাবা বসিয়েছে ওদের শৈশবে। কোমল তুলতুলে মুখগুলো আজ তাই বড্ড কঠিন। ওরা অনাথ। পৃথিবীতে ওদের আপনজন বলে কেউ নেই। ওদের খোঁজ কেউ রাখে না। আর সেই ফায়দাটাই এখন পুরোপুরি লুটছে জঙ্গিগোষ্ঠী ISIS। অনাথ এই শিশুরাই এখন ISIS-এর নতুন জঙ্গিবাহিনী। ওদের হাতে এখন ঘোরে AK-47, কালশনিকভ। ওদের চোখে শুধু অদেখা 'শত্রুর' উপর বদলা নেওয়ার প্রতিজ্ঞা।

সম্প্রতি এক ভিডিওতে সামনে এসেছে এই তথ্য। ভিডিওতে দেখা যাচ্ছে, জিহাদের জন্য প্রস্তুত হচ্ছে অনাথ শিশুদের দল। তাদের প্রত্যেকের হাতে অ্যাসল্ট রাইফেল। প্রত্যেকেই পরে রয়েছে সেনা পোশাক। ভিডিওতে আরও দেখা গেছে, কীভাবে মগজধোলাই করা হচ্ছে এইসব অনাথ শিশুদের। কীভাবে তাদের আত্মঘাতী জঙ্গি বানানো হচ্ছে। কীভাবে যুদ্ধস্থলের সুড়ঙ্গ থেকে AK-47 হাতে হামাগুড়ি দিয়ে বেরিয়ে আসছে ওরা।

.