Bangladesh Quota Movement: হঠাত্ ভারত যাওয়ার হিড়িক বাংলাদেশ পুলিস কর্মীদের, তৈরি হচ্ছে আবেদনপত্রের স্তূপ

Bangladesh Quota Movement: পুলিসের সদর দফতর থেকে ১২, ১৪ ও ১৫ আগস্ট ৫৫ পুলিস সদস্যকে ভারতে যাওয়ার অনুমতি ও ছুটি মঞ্জুর করা হয়েছে। রবিবার এ ধরনের আরও প্রায় ১০০ জনের বিষয়ে নির্দেশিকা জারি হয়েছে

Updated By: Aug 19, 2024, 01:19 PM IST
Bangladesh Quota Movement: হঠাত্ ভারত যাওয়ার হিড়িক বাংলাদেশ পুলিস কর্মীদের, তৈরি হচ্ছে আবেদনপত্রের স্তূপ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শেখ হাসিনা দেশ ছাড়ার পর একেবারে ডামাডোল শুরু হয়েছিল বাংলাদেশে। রাস্তায় পুলিস ছিল না। গড়িঘোড়া নিয়ন্ত্রণ করছিল ছাত্র-যুবকরা। বহু পুলিস কর্মী থানায় আসতেই ভয় পাচ্ছিলেন। এবার অন্য এক বিতর্ক। ডজন ডজন পুলিস কর্মী বিভিন্ন কারণ দেখিয়ে ভারত যাওয়ার জন্য আবেদন করেছেন।

আরও পড়ুন-'টিভিতে মুখ দেখাতে জিন্স-প্যান্ট পরিহিতাদের আন্দোলন, শুধু মৃত মানুষের জন্য...' ফের কুরুচিকর কটাক্ষ উদয়নের!

পুলিসের সদর দফতর থেকে ১২, ১৪ ও ১৫ আগস্ট ৫৫ পুলিস সদস্যকে ভারতে যাওয়ার অনুমতি ও ছুটি মঞ্জুর করা হয়েছে। রবিবার এ ধরনের আরও প্রায় ১০০ জনের বিষয়ে নির্দেশিকা জারি হয়েছে।

ভারতে যাওয়ার জন্য আবেদন করছেন  পুলিসের উপরতলা থেকে নিচুতলার পুলিস কর্মীরা। আবদেনকারীদের মধ্যে সার্জেন্ট, এসআই, এএসআই ও কনস্টেবলও রয়েছেন। তাদের সবাই যাচ্ছেন নিজের বা পরিবারের সদস্যদের চিকিৎসা করাতে। এ জন্য তাদের দুই মাস থেকে শুরু করে সর্বনিম্ন ১০ দিনের ছুটি দেওয়া হয়েছে।

বাংলাদেশে সমস্যা হয়েছে কিন্তু এভাবে একসঙ্গে এত পুলিস কর্মীর ছুটি নেওয়া বা ভারতে যাওয়ার ঘটনা আগে চোখে পড়েনি। হঠাৎকরে চিকিৎসার জন্য এত পুলিস কর্মীর ভারতে যাওয়াকে স্বাভাবিক নয় বলেই মনে বলে মনে করছেন কেউ কেউ।

এ ব্যাপারে জানতে চাইলে পুলিসের মহাপরিদর্শক ময়নুল ইসলাম জানান, ‘চিকিৎসার জন্য ভারতে যেতে যারা আবেদন করেছেন, তা যথাযথ প্রক্রিয়া মেনেই হয়েছে। তারপরও বিষয়টি আমরা “রি-চেক” করব। যদি কারও বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকে, আমরা আবারও খতিয়ে দেখব।’

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.