Kolkata Doctor Rape and Murder Case | Udayan Guha:'টিভিতে মুখ দেখাতে জিন্স-প্যান্ট পরিহিতাদের আন্দোলন, শুধু মৃত মানুষের জন্য...' ফের কুরুচিকর কটাক্ষ উদয়নের!

R G Kar Incident: এর আগে সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করে উদয়ন গুহ লেখেন, "দিনহাটার কেউ কেউ রাতের দখল নিতে চাইছেন। আমার সমর্থন থাকল। তবে স্বামীর অত্যাচার থেকে বাঁচতে রাতে ফোন করবেন না।" 

Updated By: Aug 19, 2024, 11:47 AM IST
Kolkata Doctor Rape and Murder Case | Udayan Guha:'টিভিতে মুখ দেখাতে জিন্স-প্যান্ট পরিহিতাদের আন্দোলন, শুধু মৃত মানুষের জন্য...' ফের কুরুচিকর কটাক্ষ উদয়নের!

R G Kar Incident: আরজি করের চিকিত্‍সক-পড়ুয়াকে ধর্ষণ-খুনের ঘটনায় তোলপাড় সারা রাজ্য। সব মহলে প্রতিবাদের ঝড়। আর সেই আরজি কর-কাণ্ডে মহিলাদের প্রতিবাদকে ফের কুরুচিকর কটাক্ষ উদয়ন গুহর! নির্যাতিতার পাশে দাঁড়ানো মহিলাদেরকে নিয়ে এবং তাঁদের আন্দোলনকে নিয়ে ফের একবার বিতর্কিত মন্তব্য করলেন মন্ত্রী উদয়ন গুহ। 

দিনহাটা ২ নম্বর ব্লকের তৃণমূল কংগ্রেসের বিক্ষোভ মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী উদয়ন গুহ বলেন, "গ্রামের মদের ঠেক বা লটারির দোকান এসবের বিরুদ্ধে যখন আন্দোলন হয়, তখন গ্রামের সাধারণ মহিলারা-ই আন্দোলন করেন। কোনও জিন্স প্যান্ট পরিহিতা সেখানে আন্দোলন করেন না। কারণ সেই আন্দোলন কোনও টিভিতে দেখা যায় না। তারা সেসব আন্দোলন-ই করেন যেগুলো টিভিতে দেখা যায় বা ইংরেজি পত্রিকায় ওঠে।" পাশাপাশি রাজ্যের মন্ত্রী উদয়ন গুহ আরও বলেন, "শুধু মৃত মানুষের জন্য আন্দোলন না করে, যে সমস্ত জিনিস জীবিত মানুষকেও ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছে অর্থাৎ লটারি বা মদ, তার বিরুদ্ধেও আন্দোলন গড়ে তুলুন।"

প্রসঙ্গত, আরজিকর কাণ্ডে প্রতিবাদে মুখর তিলোত্তমা। তরুণী চিকিত্‍সক-পড়ুয়াকে ধর্ষণ-খুনের ঘটনায় ১৪ অগাস্ট বুধবার মধ্যরাতে, স্বাধীনতা দিবসের প্রাক্কালে, শহর থেকে জেলা, রাজ্যজুড়ে রাস্তায় নামেন আট থেকে আশি মহিলা-পুরুষ নির্বিশেষে। 'উই ওয়ান্ট জাস্টিস'-এর দাবিকে সামনে রেখে আররজি কর-কাণ্ডে প্রতিবাদে সোচ্চার হন সবাই। আর সেই কর্মসূচিকে কুরুচিকর কটাক্ষ করেন উদয়ন গুহ। সোশ্যাল মিডিয়ায় কটাক্ষ করে তিনি লেখেন, "দিনহাটার কেউ কেউ রাতের দখল নিতে চাইছেন। আমার সমর্থন থাকল। তবে স্বামীর অত্যাচার থেকে বাঁচতে রাতে ফোন করবেন না।" 

উদয়ন গুহের এই মন্তব্যের পরই তীব্র প্রতিক্রিয়া জানান নেটিজেনরা। নিন্দা-সমালোচনায় সরব হন সবাই। কলকাতা হাইকোর্টের নির্দেশে আরজি কর-কাণ্ডে এখন তদন্তভার সিবিআই-এর হাতে। এই ঘটনায় হাইকোর্টের প্রধান বিচারপতির স্পষ্ট মন্তব্য,"সামথিং ইজ মিসিং। আর কিছু বলতে হবে না। ঝুলি থেকে বেড়াল বেরিয়ে এসেছে। অমানবিক।" আরজি কর-কাণ্ডে সবাই তাকিয়ে আছে ন্যায়বিচারের দিকে। উল্লেখ্য, এবার স্বতঃপ্রণোদিতভাবেই এই মামলায় হস্তক্ষেপ করেছে দেশের সর্বোচ্চ আদালত। সুয়োমোটো মামলা রুজু করেছে সুপ্রিম কোর্ট। অন্য সব মামলার আগে মঙ্গলবারই প্রধান বিচারপতির বেঞ্চে শুনানি।

আরও পড়ুন, West Bengal News LIVE Update: গ্রেফতারি এড়াতে চেয়ে হাইকোর্টের দ্বারস্থ সুখেন্দু শেখর রায়!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.