এ যেন বাস্তবের 'দ্য ব্লু লেগুন', ৪৫ বছর ধরে জনমানব শূণ্য একটি গ্রামে বাস করছেন দম্পতি

৪৫ বছর ধরে একা একটি গ্রামে বসবাস করছেন স্প্যানিশ দম্পতি। ১৯৩৬ সালে স্পেনে গৃহযুদ্ধ চলার পরে ওই গ্রামের বেশিরভাগ মানুষ গ্রাম ছেড়ে কাজের জন্য শহরের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। কিন্তু তাঁরা দুজনে সিদ্ধান্ত নেন যে গ্রাম ছেড়ে কোথাও যাবেন না।

Updated By: Nov 6, 2015, 05:59 PM IST
এ যেন বাস্তবের 'দ্য ব্লু লেগুন', ৪৫ বছর ধরে জনমানব শূণ্য একটি গ্রামে বাস করছেন দম্পতি

ওয়েব ডেস্ক: ৪৫ বছর ধরে একা একটি গ্রামে বসবাস করছেন স্প্যানিশ দম্পতি। ১৯৩৬ সালে স্পেনে গৃহযুদ্ধ চলার পরে ওই গ্রামের বেশিরভাগ মানুষ গ্রাম ছেড়ে কাজের জন্য শহরের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। কিন্তু তাঁরা দুজনে সিদ্ধান্ত নেন যে গ্রাম ছেড়ে কোথাও যাবেন না।

'জাঙ্গেলস ইন প্যারিস' নামে একটি শর্ট ফিল্মে স্প্যানিশ দম্পতির বেঁচে থাকার কঠিন ছবিগুলি তুলে ধরা হয়েছে।

ভ্যালেনসিয়া থেকে প্রায় ১০০ মাইল দূরে অবস্থিত গ্রামটিকে জুয়ান মার্টিন তাঁর স্ত্রী সিনফোরোসাকে নিয়ে বাস করেন। এখন ৮২ এবং ৭৯ বছর বয়স তাঁদের। সারা দিনে জামা-কাপড় ধোয়া, পোষ্যদের দেখভাল এবং চাষাবাদ করতেই দিন কেটে যায় তাঁদের।

জুয়ান মার্টিন জানান, অনেক বছর আগেই তিনি এই গ্রাম ছেড়ে শহরে চলে যেতে পারতেন। কিন্তু তাঁর স্ত্রী কখনই শহরে যেতে চাননি। তাই তাঁরও আর শহরে যাওয়া হয়ে ওঠেনি।

তিনি আরও জানান, তাঁদের একটি মেয়ে ছিল। যে মাত্র ১২ বছর বয়সে মারা যায়। এরপর থেকেই এই গ্রামের সঙ্গে অতোপ্রতভাবে জড়িয়ে পড়েন সিনফোরোসা। এবার ভিডিও থেকে দেখে নিন কীভাবে ৪৫ বছর ধরে একাকী বেঁচে আছেন এই স্প্যানিশ দম্পতি......... 

 

.