Russia Ukraine War: 'তৃতীয় বিশ্বযুদ্ধ হলে পারমাণবিক অস্ত্রের লড়াই হবে', রুশ মন্ত্রীর হুঁশিয়ারি

তবে কি তৃতীয় বিশ্বযুদ্ধ আসন্ন?

Updated By: Mar 2, 2022, 08:33 PM IST
Russia Ukraine War: 'তৃতীয় বিশ্বযুদ্ধ হলে পারমাণবিক অস্ত্রের লড়াই হবে', রুশ মন্ত্রীর হুঁশিয়ারি

নিজস্ব প্রতিবেদন: রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে (Russia Ukraine War) ঘিরে তৃতীয় বিশ্বযুদ্ধের (World War ।।।) আশঙ্কা করছেন অনেকেই। এবার সেই আশঙ্কা ঘৃতাহুতি দিলেন রুশ বিদেশ মন্ত্রী সারগেউ লাভরোভ (Sergei Lavrov)। পুতিনের মন্ত্রিসভার এই সদস্য জানালেন, যদি তৃতীয় বিশ্বযুদ্ধ হয়, তবে তা পারমাণবিক যুদ্ধ হবে। 

গত সপ্তাহেই ইউক্রেনের বিরুদ্ধে স্পেশ্যাল মিলিটারি অপারেশন শুরুর নির্দেশ দেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin, President of Russia)। এরপর ইউক্রেনজুড়ে গোলাবর্ষণ শুরু করে রুশ সেনা। একের পর এক গুরুত্বপূর্ণ এলাকা কার্যত ধ্বংস করে দেওয়া হয়। পশ্চিমের শক্তিধর রাষ্ট্রগুলোর রোষের মুখে পড়েও থামতে নারাজ রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (Vladimir Putin, President of Russia)। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যে সেই রুশ ধ্বংসলীলার ভিডিও ছড়িয়ে পড়েছে। 

যদিও রুশ প্রেসিডেন্টকে তাঁর কৃতকর্মের জন্য কড়া বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (U.S. President Joe Biden)। তিনি বলেন, "তিনি হয়ত ভাবছেন যুদ্ধক্ষেত্রে জিতছেন, কিন্তু এর জন্য ওনাকে বড় মূল্য চোকাতে হবে। আগামিদিনে কী হবে, এর কোনও ধারনা নেই"। 

আরও পড়ুন: Russia Ukraine War: দ্বিতীয় বিশ্বযুদ্ধের Molotov Cocktail দিয়ে রুশ সেনার মোকাবিলা, কী এই অস্ত্র?

আরও পড়ুন: Russia Ukraine Crisis: মাতৃভূমিকে বাঁচাবই! রাশিয়ার বিরুদ্ধে লড়তে ইউক্রেনে ফিরল ৮০ হাজার প্রবাসী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.