Imran Khan: তা হলে ভারতেই চলে যান না! ইমরানকে সটান বলে দিলেন এই নেত্রী; কে এই সুন্দরী?

ভারতের প্রসঙ্গ টেনে মরিয়াম নওয়াজ বলেন, বাজপেয়ী মাত্র এক ভোটে হেরেও ক্ষমতা থেকে সরে গেছিলেন, আপনার মতো দেশের সংবিধানকে ব্যবহার করেননি।

Updated By: Apr 9, 2022, 01:05 PM IST
Imran Khan: তা হলে ভারতেই চলে যান না! ইমরানকে সটান বলে দিলেন এই নেত্রী; কে এই সুন্দরী?

নিজস্ব প্রতিবেদন: জাতির উদ্দেশে দেওয়া ইমরান খানের ভাষণের কড়া সমালোচনা করেছেন দেশটির বিরোধীদলীয় নেতারা। পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) ভাইস প্রেসিডেন্ট মরিয়াম নওয়াজ বলেছেন, ভারতের প্রতি তাঁর যখন এতই ভালোবাসা, তখন ভারতে চলে যাচ্ছেন না কেন ইমরান খান?

অনাস্থা প্রস্তাব খারিজ ও পার্লামেন্ট ভেঙে দেওয়ার সিদ্ধান্ত সুপ্রিম কোর্ট বাতিল করার পরে শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেন ইমরান খান। সেখানে ভারতের পররাষ্ট্রনীতির প্রশংসা করেন তিনি। যা তিনি আগেও করেছেন।

সেখানে কী বলেছেন ইমরান? 

ইমরান খান বলেন, তিনি অন্য রাজনীতিকদের চেয়ে ভারত সম্পর্কে ভালো জানেন। দেশটির আরএসএস (রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ) মতাদর্শ এবং কাশ্মীরে যা ঘটছে, এ জন্য দেশটির সঙ্গে পাকিস্তানের ভালো সম্পর্ক নেই বলে দুঃখ প্রকাশ করেন তিনি। ভারতের 'স্বাধীন' পররাষ্ট্রনীতির প্রশংসা করে ইমরান বলেন, ভারতকে তাদের পররাষ্ট্রনীতি পরিবর্তনের জন্য বলার মতো সাহস কোনো বিদেশি শক্তির নেই। রাশিয়ার উপর নিষেধাজ্ঞা সত্ত্বেও তারা রাশিয়া থেকে তেল কিনবে, এটা তাদের জনগণের জন্য ভালো। অথচ, একই ধরনের পদক্ষেপ করে তিনি নিজে সমস্যায় পড়েছেন বলে জানান ইমরান খান। তিনি বলেন, তিনি কারও বিরুদ্ধে কিংবা কোনো দেশের বিরুদ্ধে নন। তিনি পাকিস্তানের ২২ কোটি মানুষের স্বার্থকে প্রথমে রাখেন এবং পরে দেখেন অন্য দেশগুলি কী বলছে।

ইমরান খানের ভাষণের পর মরিয়াম নওয়াজ টুইটারে লেখেন, ইমরানকে ঘরে পাঠিয়েছে তাঁর দল, অন্য কেউ নন। যদি আপনি ভারতকে এত বেশি ভালোবাসেন, তাহলে কেন সেখানে চলে যাচ্ছেন না? পাকিস্তানকে একা থাকতে দিন। ভারতের প্রসঙ্গ টেনে তিনি বলেন, বাজপেয়ী মাত্র এক ভোটে হেরেও ক্ষমতা থেকে সরে গেছেন, আপনার মতো দেশের সংবিধানকে ব্যবহার করেননি।

আরও পড়ুন: Pakistan: ইমরান হেরে গেলে কে হবেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী? কার নাম শোনা যাচ্ছে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.