Imran Khan: আজই গ্রেফতার হবেন ইমরান! 'প্রস্তুত' জানালেন প্রাক্তন পাক-প্রধানমন্ত্রী

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান তোশাখানা নামক রাষ্ট্রিয় ডিপোজিটরি থেকে প্রধানমন্ত্রী হিসাবে প্রাপ্ত ছাড়ের মূল্যে একটি ব্যয়বহুল গ্রাফ হাতঘড়ি সহ উপহার কেনার এবং লাভের জন্য সেগুলি বিক্রি করার জন্য সমস্যার সম্মুখীন হয়েছেন।

Updated By: Mar 15, 2023, 11:54 AM IST
Imran Khan: আজই গ্রেফতার হবেন ইমরান! 'প্রস্তুত' জানালেন প্রাক্তন পাক-প্রধানমন্ত্রী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান, তোশাখানা মামলায় গ্রেফতার হতে পারেন বলে জানা গিয়েছে। তিনি ১৮ মার্চ লাহোর হাইকোর্টে হাজির হতে চলেছেন বলে জানিয়েছেন তিনি নিজে। লাহোর হাইকোর্ট বারের সভাপতির কাছে একটি চিঠিতে খান বুধবার আশ্বাস দিয়েছেন যে তিনি ওই তারিখে আদালতে হাজির হবেন।

মঙ্গলবার ইমরান খান বলেছিলেন যে তিনি গ্রেফতার হওয়ার জন্য মানসিকভাবে প্রস্তুত ছিলেন।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান বুধবার তার গ্রেফতারের পরিকল্পনা করার জন্য শেহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারের নিন্দা করেছেন এবং বলেছেন যে এটি দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধে সমস্ত মামলা শেষ করার জন্য একটি ‘লন্ডন পরিকল্পনার’ অংশ। তার জাতির জন্য একটি ভিডিও বার্তায়, খান বলেছেন যে লন্ডনে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে তাকে কারাগারে রাখতে এবং তার পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর পতন ঘটাতে।

তিনি ২.৫০ মিনিটের একটি ভিডিওতে বলেছেন, ‘এটি লন্ডন পরিকল্পনার অংশ এবং সেখানে ইমরানকে জেলে রাখার জন্য, পিটিআই-এর পতন ঘটাতে এবং নওয়াজ শরিফের বিরুদ্ধে সমস্ত মামলা শেষ করার জন্য একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে’।

ইমরান খান আল জাজিরাকে বলেন, ‘আমি মানসিকভাবে প্রস্তুত কারণ বাইরে একটি বিশাল বাহিনী রয়েছে। সেখানে শুধু পুলিসই নেই, সেখানে রেঞ্জারও রয়েছে, যা সেনাবাহিনী। এবং মনে হচ্ছে যেন পাকিস্তানের সবচেয়ে বড় সন্ত্রাসবাদী ভিতরে লুকিয়ে আছে’। তাঁর সম্ভাব্য গ্রেফতার নিয়ে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থক এবং পুলিসের মধ্যে লড়াইয়ের মাঝেই এই কথা জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: Albert Einstein: আইনস্টাইনের জীবনের কিছু ঘটনা, যা আজও গভীর রহস্যে ঢাকা...

তিনি আরও বলেন, ‘আমি মনে করি তারা দৃঢ়প্রতিজ্ঞ, তারা যে কারণে উদ্ধার করতে চায় তা এই নয় যে তারা আইনের শাসন নিয়ে চিন্তিত, কারণ সবচেয়ে বড় অপরাধীরা এখন সরকারে বসে আছে। মন্ত্রিসভার ৬০ শতাংশ দুর্নীতির মামলায় জামিনে রয়েছে’।

তিনি জানিয়েছেন, ‘তারা আমার দলের জনপ্রিয়তায় ভীত এবং তাই তারা আমাকে নির্বাচনী প্রতিদ্বন্দ্বিতা থেকে সরিয়ে দিতে চায়’। ইমরান খান আরও বলেন, ‘সমস্ত জনমত সমীক্ষা অনুসারে, আমরা এই আসন্ন নির্বাচনে জয়লাভ করব এবং সে কারণেই তারা আমাকে সবার সামনে থেকে সরিয়ে দিতে চায়’।

সাক্ষাৎকারের সময়, ইমরান খান একটি ভিডিও সম্পর্কেও কথা বলেছিলেন যেখানে তিনি তার সমর্থকদের বেরিয়ে আসতে এবং তাদের ‘স্বাধীনতার জন্য’ লড়াই করতে বলেছিলেন। যদিও তাঁর অনুরোধটি হিংসামক বিক্ষোভ তৈরির উস্কানি হিসেবে না দেখতেও অনুরোধ করেন তিনি।

আরও পড়ুন: আইনের ঊর্ধ্বে নয় কেউ! নিয়ম ভেঙে পুলিসের জোর ধমক খেলেন প্রধানমন্ত্রী সুনাক

তিনি বলেন, ‘তাদের স্বাধীনতার জন্য লড়াই মানে তাদের মৌলিক অধিকারের জন্য লড়াই করা, যার মানে আপনি যা বিশ্বাস করেন, সংবিধান এবং দেশের আইনের জন্য শান্তিপূর্ণভাবে প্রতিবাদ করা। আমার ২৬ বছরের রাজনীতিতে আমি কখনও আমার কর্মীদের হিংসাত্মক হতে বলিনি’। 

পিটিআই প্রধান দাবি করেছেন যে তিনি তার প্রাণনাশের হুমকির সম্মুখীন হচ্ছেন এবং নিরাপদ স্থানে মামলার শুনানির জন্য সুপ্রিম কোর্টের কাছে যাবেন বা ভিডিও লিঙ্কের মাধ্যমে তার উপস্থিতির অনুমতি চাইবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.