close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

ভারতের ভয়ে সফর বাতিল করেছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা: পাক মন্ত্রী ফাওয়াদ হুসেন

২০০৯ সালে পাকিস্তানে জঙ্গি হামলার মুখে পড়েন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। 

Updated: Sep 10, 2019, 05:30 PM IST
ভারতের ভয়ে সফর বাতিল করেছেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা: পাক মন্ত্রী ফাওয়াদ হুসেন

নিজস্ব প্রতিবেদন: ভারতের হুমকিতেই শ্রীলঙ্কার শীর্ষ ক্রিকেটাররা পাকিস্তানের মাটিতে সিরিজ খেলতে অস্বীকার করেছেন। এমন অভিযোগ করলেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ হুসেন।চলতি মাসে পাকিস্তানে সিরিজ খেলতে যাওয়ার কথা শ্রীলঙ্কার। কিন্তু নিরাপত্তার কারণে পাকিস্তান সফর থেকে সরে দাঁড়িয়েছেন লসিথ মালিঙ্গা, অ্যাঞ্জলো ম্যাথিউজের মতো শীর্ষ সারির ১০ ক্রিকেটার।

২০০৯ সালে পাকিস্তানে জঙ্গি হামলার মুখে পড়েন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। কোনওক্রমে সে যাত্রায় রক্ষা পান তাঁরা। তারপর থেকে পাকিস্তানে বন্ধ ক্রিকেট। মাঝে জিম্বাবোয়ে ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলেছে সে দেশে। পাকিস্তানের সিরিজ এখন অনুষ্ঠিত হয় সংযুক্ত আরব আমিরশাহিতে। ২৭ সেপ্টেম্বর থেকে ১৯ অক্টোবর পর্যন্ত পাকিস্তানের বিরুদ্ধে তিনটি একদিন ও টিটোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কার। তার আগে ক্রিকেটারদের নিয়ে বৈঠকে বসে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। তাঁদের উপরেই সিদ্ধান্ত নেওয়া ভার দেওয়া হয়। পাকিস্তান সফরে না যাওয়ার কথা  বোর্ডকে জানিয়ে দিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউজ, লাসিথ মালিঙ্গা-সহ ১০ জন ক্রিকেটার। 

শ্রীলঙ্কার ক্রিকেটারদের সিদ্ধান্তে মুখ পুড়েছে পাকিস্তানের। পাক বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ফাওয়াদ হুসেনের কথায়, ''ক্রীড়া ধারাভাষ্যকাররা আমায় বলেছেন, শ্রীলঙ্কার ক্রিকেটারদের ভয় দেখিয়েছে ভারত। তাদের বলা হয়েছে, পাক সফর প্রত্যাখ্যান না করলে আইপিএল থেকে বের করে দেওয়া হবে। এটা অত্যন্ত নিম্নরুচির কৌশল। খেলা থেকে মহাকাশ সবক্ষেত্রেই উগ্র দেশপ্রেমের নিন্দা করা দরকার। এটা সস্তার চাল ভারতীয় ক্রিকেট কর্তৃপক্ষের।''                  

ফাওয়াদ এর আগে ভারতের চন্দ্রযান অভিযান নিয়েও কটাক্ষ করেছিলেন। ফাওয়াদ বলেছিলেন, ৯০০ কোটি টাকা নষ্ট করল ভারত। যে কাজ করতে পারো না, তা হলে চ্যালেঞ্জ নাও কেন? 

আরও পড়ুন- ভিডিয়ো: কাশ্মীর ভারতের রাজ্য, ৭২ বছর পরে রাষ্ট্রসঙ্ঘে স্বীকার করে নিল পাকিস্তান