সন্ত্রাসবাদীদের দেশের থেকে শিখব না, রাম মন্দির ইস্যুতে পাকিস্তানকে শোনাল ভারত

ভারতের পররাষ্ট্র মন্ত্রকের তরফে পাকিস্তানকে সাফ জানানো হয়েছে, তারা যেন সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার কোনওরকম চেষ্টা না করে।

Edited By: সুমন মজুমদার | Updated By: Aug 6, 2020, 06:38 PM IST
সন্ত্রাসবাদীদের দেশের থেকে শিখব না, রাম মন্দির ইস্যুতে পাকিস্তানকে শোনাল ভারত

নিজস্ব প্রতিবেদন- রাম মন্দির নির্মাণের কাজ শুরুর আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভূমি পুজো করার পর থেকে পাকিস্তানের যেন স্বস্তি নেই। অযোধ্যায় রাম মন্দির নির্মাণের কাজ শুরুর আগে সমালোচনা করেছিলেন পাকিস্তানের সরকার। বলা হয়েছিল, ভারত আর ধর্মনিরপেক্ষ দেশ রইল না। হিন্দু রাষ্ট্রে পরিণত করার কাজ শুরু হয়েছে। বুধবার ভূমি পুজো সম্পন্ন হয়েছে। সব ঠিকঠাক থাকলে সোমবার থেকে রাম মন্দির নির্মাণের কাজ শুরু হওয়ার কথা। ইতিমধ্যে রাম মন্দির নির্মাণের জমি সংলগ্ন এলাকায় সাফাইয়ের কাজ শুরু হয়েছে। আর এরই মধ্যে ভারতের অভ্যন্তরীণ ব্যাপারে নাক গলানোর জন্য পাকিস্তানকে কথা শুনিয়ে রাখল ভারত। 

ভারতের পররাষ্ট্র মন্ত্রকের তরফে পাকিস্তানকে সাফ জানানো হয়েছে, তারা যেন সাম্প্রদায়িক উস্কানি দেওয়ার কোনওরকম চেষ্টা না করে। কারণ মন্দির নির্মাণের কাজ শুরু হয়েছে আদালতের নির্দেশ মেনে। তা ছাড়া এটা ভারতের নিজস্ব ব্যাপার। সেখানে পড়শি দেশের কোনওরকম দখলদারি সহ্য করা হবে না বলেও জানানো হয়েছে। বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব বলেছেন, ''সন্ত্রাসবাদীদের আশ্রয় দেওয়া দেশের থেকে এমন কথা কাঙ্খিত। তবে ভারতের সব ব্যাপারে পাকিস্তানের দখলদারি বরদাস্ত করা হবে না। পাকিস্তান নিজের দেশের সংখ্যালঘু সংম্প্রদায়ের দুরাবস্থার দিকে তাকাক। সেটা না করে পাকিস্তান কেন রাম মন্দির নির্মাণের ইস্যুতে নাক গলাচ্ছে আমাদের জানা নেই। আমাদের কী করা উচিত সেটা কিন্তু সন্ত্রাসবাদীদের আশ্রয় দেওয়া দেশের থেকে শিখব না।"

ইমরান খানের সরকারের রেল মন্ত্রী শেখ রশিদ বুধবার রাম মন্দির নির্মাণ নিয়ে বক্তব্য রাখেন। তিনি হঠাত্ করেই ভারতের সরকারের সমালোচনা শুরু করেছিলেন। যদিও এর আগেও তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমালোচনা করেছিলেন। রশিদ বলেছিলেন, ভারত এখন রাম নগর হয়ে গিয়েছে। ভারতে আর সেকুলারিজম বলে কিছু নেই। এর আগে রাম মন্দির নির্মাণ নিয়ে সুপ্রিম কোর্টের রায়ের পর রশিদ বলেছিলেন, ভারতে এখন হিন্দু্ত্ববাদী শক্তি মাথা চাড়া দিয়েছে। এই দেশে আর ধর্মনিরপেক্ষকতা নেই। সেবার ভারত জবাব না দিলেও এবার কিন্তু ইসলামাবাদকে কড়া ভাষায় উত্তর দেওয়া হয়েছে। 

.