Afghanistan: কাবুলে অপহৃত ভারতীয় নাগরিক, তদন্তে বিদেশমন্ত্রক

৫জন আততায়ী দোকানের কাছ থেকেই তাকে জোর করে একটি গাড়িতে তুলে নেয় বলে অভিযোগ 

Updated By: Sep 15, 2021, 04:00 PM IST
Afghanistan: কাবুলে অপহৃত ভারতীয় নাগরিক, তদন্তে বিদেশমন্ত্রক

নিজস্ব প্রতিবেদন: আফগান বংশোদ্ভূত ভারতীয় নাগরিক বানসুরি লালকে বন্দুক দেখিয়ে অপহরণের অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে কাবুলে তাকে অপহরণ করা হয়েছে বলে জানা গেছে। 

ব্যবসায়ী বানসুরী লালের ওষুধের দোকান আছে কাবুলে। ৫জন আততায়ী দোকানের কাছ থেকেই তাকে জোর করে একটি গাড়িতে তুলে নেয় বলে অভিযোগ জানিয়েছেন অপহৃতের ভাই। অপহরণের সময় লাল এবং তার কর্মচারীরা দোকানেই কাজ করছিলেন বলে জানা গেছে। পুরো ঘটনার কথা একটি টুইটে উল্লেখ করে সাহায্যের আবেদন জানিয়েছেন Indian World Forum-এর সভাপতি Puneet Singh Chandhok। বিদেশমন্ত্রক সূত্রে জানা গেছে ঘটনার কথা তারা জানেন এবং এই বিষয়ে তদন্ত শুরু হয়েছে। অপহৃত ব্যবসায়ীর পরিবার দিল্লি NCR-এ থাকেন। স্থানীয় তদন্তকারী সংস্থার কাছে তারা ঘটনার কথা জানিয়েছেন।  

আরও পড়ুন: Economic crisis in Afghanistan: আফগানিস্তানে আর্থিক সঙ্কট, একমাস পেরিয়ে চ্যালেঞ্জের মুখে তালিবান

আফগানিস্তানের দখল তালিবানের (Taliban) হাতে চলে যাওয়ার পরে আফগান নাগরিক ছাড়াও বহু ভারতীয়কে সেখান থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে সরকার। যদিও কাবুল বিমানবন্দরের গেটের বাইরে থেকে ১৫০ ভারতীয়কে অপহরণের কথা শোনা গেলেও পরে জানা যায় তাদেরকে স্থানীয় থানায় নিয়ে যাওয়া হয় জিজ্ঞাসাবাদের জন্য। পরবর্তীকালে তাদের সকলকেই দেশে ফিরিয়ে আনা হয়। সরকার এখনো নির্দিষ্ট করে জানাতে পারেনি কতজন ভারতীয় নাগরিক এখনো কাবুলে আটকে রয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)