Indonesia: সামান্য দড়ি দিয়েই একজন ধরে ফেললেন বিশাল কুমির! কীভাবে?

এলাকাবাসীর বিপদে এগিয়ে এলেন উসমান নামের এক ব্যক্তি। শুধু একটি রশি দিয়েই কুমিরটিকে পাকড়াও করে ফেলেন তিনি। জনগণকে স্বস্তি দিয়ে তিনি এখন প্রশংসায় ভাসছেন।

Updated By: Jun 29, 2022, 07:01 PM IST
Indonesia: সামান্য দড়ি দিয়েই একজন ধরে ফেললেন বিশাল কুমির! কীভাবে?

নিজস্ব প্রতিবেদন: দুদিন ধরে ডাঙাতেই ঘুরে বেড়াচ্ছিল ১৪.১ ফুট লম্বা বিশাল এক কুমির। জলে নামার কোনো তাগিদই নেই তার। এদিকে অতিকায় কুমিরটিকে দেখে স্থানীয় লোকজনের ঘুম উড়ে গেছে। কৃষকেরা চাষ করতে যেতে পারছেন না। এলাকাবাসীর এমন ঘোরতর ভয়। বিপদে এগিয়ে এলেন উসমান নামের এক ব্যক্তি। শুধু একটি দড়ি দিয়েই কুমিরটিকে পাকড়াও করে ফেলেন তিনি। জনগণকে স্বস্তি দিয়ে এখন তিনি ভাসছেন প্রশংসায়।

ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপের আম্বাউ ইন্দাহ গ্রামে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটে। অতিকায় কুমিরটিকে কাবু করে গ্রামে রীতিমতো নায়ক বনে গেছেন ৫৩ বছর বয়সী উসমান। তিনি বলেন, কুমিরটি না ধরলে জমির দিকে উঠে আসত। আমরা ধানখেতে যেতে পারতাম না। এখানে রাস্তার পাশেই খাল আছে। নীচু এলাকায় স্থানীয় লোকজন মাছ শিকার করেন। যদি কুমিরটি খালে চলে আসত, তাহলে বিপদ হতে পারত। তাই কুমিরটি ধরার চেষ্টা করলাম।

কী ভাবে উসমান ধরলেন কুমিরটিকে?

দড়ি দিয়ে কুমিরটির চোয়াল শক্ত করে বেঁধে ফেলেন উসমান। তাতেই বিপদ অনেকটা কমে যায়। এরপর সেটিকে স্থানান্তরিত করেন। 

উসমানের এই চেষ্টার ভূয়সী প্রশংসা করেন গ্রামবাসীরা। সকলেই স্বস্তিতে কারণ, কুমিরটি তাঁদের কাউকে না কাউকে আক্রমণ করতেই পারত। সেই বিপদের হাত থেকে তো রক্ষা পাওয়া গেল!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

আরও পড়ুন: Boris Johnson: পুতিন মহিলা হলে ইউক্রেনে হামলা করতেন না; সটান বলে দিলেন বরিস

.