লিবিয়ায় ফের আইসিস-এর নৃশংস হত্যালীলা, শিরশ্ছেদ করা হল ১২জন ইথিওপিয়ান ক্রিশ্চানের

মাত্র দু'মাস আগে লিবিয়ায় ২১ জন মিশরীয়র শিরশ্ছেদ করেছিল ইসলামিক জঙ্গি গোষ্ঠী আইসিস। সেই ভয়বহতা আরও একবার মনে করিয়ে দিয়ে আরও এক রক্তহিম করা নৃশংস ভিডিও প্রকাশ করল আইসিস। এবার তাদের শিকার ১২ জন ইথিওপিয়ান ক্রিশ্চান।

Updated By: Apr 20, 2015, 12:52 PM IST
লিবিয়ায় ফের আইসিস-এর নৃশংস হত্যালীলা, শিরশ্ছেদ করা হল ১২জন ইথিওপিয়ান ক্রিশ্চানের

ওয়েব ডেস্ক: মাত্র দু'মাস আগে লিবিয়ায় ২১ জন মিশরীয়র শিরশ্ছেদ করেছিল ইসলামিক জঙ্গি গোষ্ঠী আইসিস। সেই ভয়বহতা আরও একবার মনে করিয়ে দিয়ে আরও এক রক্তহিম করা নৃশংস ভিডিও প্রকাশ করল আইসিস। এবার তাদের শিকার ১২ জন ইথিওপিয়ান ক্রিশ্চান।

৩০ মিনিট দীর্ঘ এই ভিডিওটিতে লিবিয়ার এক সমুদ্র সৈকতে এক সঙ্গে ইথিউপিয়ান ক্রিশ্চানদের শিরশ্ছেদ করতে দেখা গেছে জঙ্গিদের। এই ভিডিওটিতেই দেখা যাচ্ছে অন্য এক জায়গায় আরও একদল ক্রিশ্চান বন্দীদের  মাথায় গুলি করে খুন করছে জঙ্গিরা।

ভিডিওটিতে দেখা যাচ্ছিল, কমলা রঙের জাম্পস্যুট পরা বন্দীদের সমুদ্রে সৈকতে সারি বেঁধে হাঁটু মুড়ে বসিয়ে রাখা হয়েছিল। শিরশ্ছেদের আগে তাঁদের গলা স্কার্ফ দিয়ে বেঁধে রাখা হয়েছিল।

ভিডিওটিতে ক্রিশ্চানদের সরাসরি হুমকি দিয়েছে আইসিস। জানিয়েছে ইসলামের বিন্দুমাত্র অবমাননা হলে ক্রিশ্চানদের 'সুরক্ষিত দূর্গে' তারা হামলা করবে। খুন করবে পুরুষদের। ক্রীতদাস করে রাখবে মহিলা ও শিশুদের।

 

.