Afghanistan: ৬ মাসের মধ্য়ে আমেরিকায় হামলা চালাবে IS! চাঞ্চল্যকর রিপোর্ট পেন্টাগনের

মার্কিন কংগ্রেসে জানালেন পেন্টাগনের শীর্ষ আধিকারিক

Updated By: Oct 27, 2021, 12:41 PM IST
Afghanistan: ৬ মাসের মধ্য়ে আমেরিকায় হামলা চালাবে IS! চাঞ্চল্যকর রিপোর্ট পেন্টাগনের

নিজস্ব প্রতিবেদন: তালিবান (Taliban) ক্ষমতাসীন আফগানিস্তানে (Afghanistan) শক্তি বাড়াচ্ছে ইসলামিক স্টেট (IS)। ছ'মাসের মধ্যে আমেরিকায় হামলা চালাতে পারে জঙ্গি সংগঠনটি। সম্প্রতি এমনই চাঞ্চল্যকর রিপোর্ট দিয়েছে পেন্টাগন। 

মার্কিন কংগ্রেসে পেন্টাগনের শীর্ষ আধিকারিক Colin Kahl জানান, এখনও বিপদ কাটেনি। দু'দশকের যুদ্ধ শেষে এখনও আমেরিকার নিরাপত্তার জন্য আফগানিস্তান (Afghanistan) চিন্তার বিষয়। যদিও সেক্ষেত্রে তালিবানদের (Taliban) থেকেও ইসলামিক স্টেট (IS) বেশি ভাবাচ্ছে আমেরিকাকে। কারণ, বর্তমানে আফগান সরকারের বিরুদ্ধেও লড়াই শুরু করেছে জঙ্গি সংগঠনটি। সংখ্যালঘুদের উপর হামলা করা হয়েছে। জালালাবাদে তালিবান সেনারও একজনের শিরচ্ছেদ করেছে IS।

আরও পড়ুন: Pornhub-এ অঙ্ক শেখান এই শিক্ষক, আয় শুনলে মাথা ঘুরে যাবে

আরও পড়ুন: WT20, IND vs PAK: পাকিস্তানের জয়কে 'ইসলামের জিত' বলে বিতর্কে ইমরানের মন্ত্রী

সেনেটের Armed Services Committee-তে Colin Kahl জানান, এটা এখনও স্পষ্ট নয় যে নিজ শক্তিতে তালিবানরা ইসলামিক স্টেটকে খতম করতে সক্ষম কিনা। ঠইক যেমনটা মার্কিন বাহিনী করেছিল। তার একসঙ্গে তালিবান, ইসলামিক স্টেট এবং আল-কায়েদার সঙ্গে লড়াই করেছিল। তাঁর ধারনা, ইতিমধ্যে আফগানিস্তানে কয়েক হাজার সৈন্য তৈরি করে ফেলেছে আইএস। 

অন্যদিকে নয়া তালিবান সরকারের বিদেশমন্ত্রী আমির খান জানিয়েছেন, ইসলামিক স্টেটকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। আফগানিস্তানের মাটি অন্য কোনও দেশের ক্ষতির জন্য ব্যবহার করতে দেওয়া হবে না।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)