Israel Palestine Conflict: 'গাজা ছাড়ো', হুঙ্কার ইজরায়েলের, হামাস বলল 'না'....

 জেরুসালেম এবং গাজ়া স্ট্রিপ কার দখলে থাকবে? ইজ়রায়েল ও প্যালেস্টাইন বিবাদ দীর্ঘদিনের। হামলা-পাল্টা হামলা লেগেই থাকে। এবার পুরোদস্তুর যুদ্ধ বেঁধে গিয়েছে।

Updated By: Oct 13, 2023, 09:09 PM IST
Israel Palestine Conflict: 'গাজা ছাড়ো', হুঙ্কার ইজরায়েলের, হামাস বলল 'না'....

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যুদ্ধ চলছে এখনও। গাজার উত্তরে যাঁরা থাকেন, তাঁদের এবার অন্যত্র চলে যাওয়ার চলে যাওয়ার নির্দেশ দিল ইজরায়েল সেনা। 'বাড়ি-ঘর ছেড়ে যাবেন না', বলল হামাস।

আরও পড়ুন: Israel-Palestine Conflict: ইজরায়েলি হামলায় গাজায় প্রায় ৪ লাখ মানুষ বাস্তুচ্যুত! উদ্বিগ্ন রাষ্ট্রসংঘ...

কেউ  কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ। জেরুসালেম এবং গাজ়া স্ট্রিপ কার দখলে থাকবে? ইজ়রায়েল ও প্যালেস্টাইন বিবাদ দীর্ঘদিনের। হামলা-পাল্টা হামলা লেগেই থাকে। এবার পুরোদস্তুর যুদ্ধ বেঁধে গিয়েছে।

গত শনিবার আচমকাই ইজরায়েলের ভূ-খণ্ডে ঢুকে পড়ে হামাস বাহিনী। গাজায় অতর্কিত হামলা চালায় তারা। চুপ করে বসে নেই ইজরায়েল। হামাসকে 'ধ্বংস করা'র হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতেনিয়াহু। এমনকী, আনুষ্ঠানিক যুদ্ধও ঘোষণা করে দিয়েছেন তিনি। তাহলে? গাজায় স্থলপথে হামলার পরিকল্পনা করেছে ইজরায়েল।

আরও পড়ুন: Israel-Palestine Conflict: কেন প্যালেস্টাইনের পাশ থেকে নীরবে সরে গেল ভারত?

এদিকে মধ্যপ্রাচ্যের যুদ্ধে ইজরায়েলে পাশে দাঁড়িয়েছে আমেরিকা। হামাসের তীব্র নিন্দা করেছে প্রেসিডেন্ট জো বাইডেন। অস্ত্রশস্ত্র নিয়ে ইজরালে পৌঁছে গিয়েছে মার্কিন বিমান। কবে? বুধবার ভোরে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.