বালাকোট ফের জড়ো হয়েছে জঙ্গিরা, চালু জইশের ট্রেনিং ক্যাম্প

২০১৯ সালের নভেম্বরে বালাকোটে পাক জঙ্গি ট্রেনিয়ে ক্যাম্পগুলিতে বিমান হানা চালায় ভারতীয় বায়ুসেনা

Updated By: Dec 12, 2020, 04:02 PM IST
বালাকোট ফের জড়ো হয়েছে জঙ্গিরা, চালু জইশের ট্রেনিং ক্যাম্প

নিজস্ব প্রতিবেদন: গতবছর পাকিস্তানের বালাকোটের জঙ্গি শিবিরে অভিযান চালিয়েছিল বায়ুসেনা। এক বছরের মধ্যেই সেই বালাকোটে প্রশিক্ষণ শুরু করল জঙ্গিরা।

বালাকোটের বিভিন্ন জায়গায় ফের ট্রেনিং ক্যাম্প খুলে জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া শুরু করেছে জইশ ই মহম্মদ। এমনটাই দাবি গোয়েন্দাদের।

আরও পড়ুন-'...পদ্মফুলে যত মত তত পথ', উদয়ন সাহার ফেসবুক পোস্ট ঘিরে বিতর্ক

গোয়েন্দা সূত্রে খবর, ২০১৯ সালে বালাকোটে যেখানে বায়ুসেনা বোমা ফেলে এসেছিল, সেখানেই ফের ট্রেনিং শুরু করেছে জইশ জঙ্গিরা। লক্ষ্যে ফের ভারত বিরোধী কার্যকলাপ জোরদার করা। গোয়েন্দা সূত্রে আরও খবর, জইশ প্রধান মাসুদ আজহারের ভাই আবদুর রউফ নিজে ওই ট্রেনিংয়ের তদারকি করছে। এনিয়ে একটি ভিডিয়োও পাকিস্তানের সোশ্যাল মিডিয়ায় প্রচার করা হচ্ছে।

লাদাখ উত্তেজনার সুযোগ নিয়ে ইতিমধ্যেই সীমান্তপার গোলাগুলি বাড়িয়েছে পাক সেনা। গত সপ্তাহে তা তুঙ্গে ওঠে। নিয়ন্ত্রণরেখার গা ঘেঁসে থাকা একাধিক গ্রামে গোলাগুলি চালিয়েছে পাকিস্তান। আতঙ্কে গ্রামবাসীরা।

আরও পড়ুন-"আমি বাড়ি যেতে চাই", জ্ঞান ফিরতেই বাড়ি যেতে চান বুদ্ধবাবু

প্রসঙ্গত, ২০১৯ সালের নভেম্বরে বালাকোটে পাক জঙ্গি ট্রেনিয়ে ক্যাম্পগুলিতে বিমান হানা চালায় ভারতীয় বায়ুসেনা। পাকিস্তান তা স্বীকার না করলেও তার পর থেকে ওই এলাকায় কোনও জঙ্গি তত্পরতা বা ক্যাম্পের দেখা মেলেনি। এবার সেখানে ফের জড়ো হয়েছে জঙ্গিরা।

.