পোষ্যের সঙ্গে খেলতে গিয়ে পায়ের পাতায় চোট পেলেন বাইডেন

নতুন দায়িত্বভার গ্রহণের ক্ষেত্রে তাঁর উদ্দীপনায় কোনও খামতি নেই।

Updated By: Nov 30, 2020, 11:55 AM IST
পোষ্যের সঙ্গে খেলতে গিয়ে পায়ের পাতায় চোট পেলেন বাইডেন

নিজস্ব প্রতিবেদন: নিজের পোষ্যের সঙ্গে মজা করতে গিয়ে পায়ের পাতায় চোট লাগালেন মার্কিন প্রেসিডেন্ট-ইলেক্ট জো বাইডেন। চিকিৎসকেরা অবশ্য তাঁর চোটকে তত গুরুতর মনে করেননি।

শনিবার চোট পেয়েছেন বাইডেন। সেদিনই তিনি অর্থোপেডিক্স দেখিয়েছেন। রবিবার বিকেলে তাঁর এ সংক্রান্ত মেডিক্যাল পরীক্ষা হয়। পায়ের পাতা স্ক্যান করা হয়। স্ক্যানে 'হেয়ারলাইন ফ্র্যাকচার' ধরা পড়ে তাঁর। হাঁটতে দৃশ্যতই অসুবিধা হচ্ছে বাইডেনের। তিনি একটু খুঁড়িয়ে-খুঁড়িয়ে হাঁটছেন বলেই খবর। তবে ক্রাচ বা অন্য কোনও 'ওয়াকিং সাপোর্ট' এখনই লাগছে না তাঁর। 

বাইডেনের দুটি পোষ্য কুকুর আছে। তাদেরই একটির সঙ্গে খেলতে গিয়ে চোট পান তিনি। প্রসঙ্গত, বাইডেন এর আগে নাকি জানিয়ে দিয়েছিলেন যে, তিনি পোষ্যদের নিয়েই হোয়াইট হাউস যাবেন এবং পরে একটি বিড়াল পোষারও পরিকল্পনা আছে তাঁর। 

ইদানীং কালে প্রেসিডেন্ট-ইলেক্টের বয়স নিয়ে একটু কানাঘুষো শোনা যাচ্ছিল। তাঁর বয়স ৭৮ বছর। জানুয়ারিতে তাঁর কর্মভার নেওয়ার কথা। যে বয়সে তিনি আমেরিকান প্রেসিডেন্ট হচ্ছেন, সেটা রেকর্ড।  
তবে তাঁর বয়স এবং এর সঙ্গে জড়িত ফিটনেস নিয়ে অন্যদের সন্দেহ তিনি উড়িয়েই দিয়েছেন। শুধু তাই নয়, তাঁর চিকিৎসকও জানিয়ে দিয়েছেন, বাইডেন সম্পূর্ণ ফিট এবং দারুণ উজ্জীবিত। নতুন দায়িত্বভার গ্রহণের ক্ষেত্রে তাঁর উদ্দীপনা বা সামর্থ্যে কোনও খামতি নেই। 

আরও পড়ুন:  জেগে উঠেছে আগ্নেয়গিরি, টগবগিয়ে ফুটছে লাভা, ঘরছাড়া ৩ হাজার মানুষ

.