ট্রাম্পকে হারাতে বিডেনের 'ডিজিটাল সেনাপতি' ভারতীয় বংশোদ্ভূত মেধা

 মেধা ইন্টারন্যশনাল পলিটিকস নিয়ে জর্জটাউন বিশ্ববিদ্যালয় স্নাতক হয়ে স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ করেছেন।

Edited By: সোমনাথ মিত্র | Updated By: Jun 30, 2020, 04:08 PM IST
ট্রাম্পকে হারাতে বিডেনের 'ডিজিটাল সেনাপতি' ভারতীয় বংশোদ্ভূত মেধা
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: সামনেই আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন। ডেমোক্যাট জো বিডেনের সঙ্গে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সিংহাসন দখলের লড়াই। কিন্তু করোনা থাবায় নির্বাচনী প্রচারে ভাটা। তাই দু পক্ষেরই ভরসা ডিজিটাল প্রচার।

আর জো বিডেনের ডিজিটাল প্রচারের প্রধান ভারতীয় বংশোদ্ভূত মেধা রাজ। বিডেনের হয়ে ট্রাম্পের বিরুদ্ধে ডিজিটাল গুটি সাজানোর দায়ভার ভরতীয়-আমেরিকান মেধার। নিজেই নিজের সোশাল মিডিয়ায় লিখেছেন, "জো বিডেনের ডিজিটাল প্রচারের প্রধান হিসেবে নিযুক্ত হয়েছি। ১৩০ দিন বাকি নির্বাচনের। এক মনিটও অপচয় করব না।"

আরও পড়ুন: এখনই শেষ হবে না করোনা বিশ্বমারী, তার কারণও ব্যাখ্যা করল WHO

অর্থাৎ ট্রাম্প নির্বাচনে হারলে তার বড় একটা কৃতিত্ব থাকবে মেধার। বর্তমান পরিস্থিতিকে মাথায় রেখে ডিজিটাল প্রচারেই জোর দিচ্ছেন জো বিডেন। তাঁর ডিজিটাল প্রচারের ডেপুটি ডিরেক্টর হিসেবে কাজ করছেন ক্লার্ক হামফ্রে। অরগানাইজিং ডিরেক্টর হিসেবে জোস নুনেজ। ডিজিটাল পার্টনার্শিপের ডিরেক্টর খ্রিস্চিয়ান টম।

তবে ডিজিটাল প্রচারে বিডেনের মোক্ষম অস্ত্র মেধা রাজ। মেধা ইন্টারন্যশনাল পলিটিকস নিয়ে জর্জটাউন বিশ্ববিদ্যালয় স্নাতক হয়ে স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয়ে এমবিএ করেছেন।

৩ নভেম্বর নির্বাচন, সেখানেই লড়াই ট্রাম্প ও বিডেনের। ৭৭ বছর বয়সী বিডেনের সঙ্গে ৭৪ বছর বয়সী ট্রাম্পের লড়াইয়ে মেধা যে সক্রিয় ভুমিকা নিতে চলেছেন তা আন্দাজ করা যায়।