আমেরিকার কোভিডে মৃতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন বাইডেনের

জো বাইডেন মৃতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের আয়োজন করেছিলেন হোয়াইট হাউসে।

Updated By: Feb 25, 2021, 07:13 PM IST
আমেরিকার কোভিডে মৃতদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন বাইডেনের

নিজস্ব প্রতিবেদন: আমেরিকার পরিস্থিতি এখন বেশ টালামাটাল। প্রবল তুষারঝড় এবং ঠান্ডায় এক সপ্তাহ ধরে পরিস্থিতি নাগালের বাইরে টেক্সাসে। বাইডেন এই দুর্ঘটনাকে 'জাতীয় বিপর্যয়' ঘোষণা করেছেন। সেই পরিস্থিতিতেই এল এমন এক মুহূর্ত যেখানে দেশের সমস্ত মানুষের আবেগ ও যন্ত্রণা এক বিন্দুতে এসে মিলল। কোভিড সংক্রমণের জেরে মৃত লক্ষ লক্ষ আমেরিকাবাসীর প্রতি মোমবাতি সহযোগে শ্রদ্ধা জ্ঞাপনের সরকারি ব্যবস্থা আয়োজন করেছিলেন বাইডেন। সরকারি পতাকাও ছিল অর্ধনমিত।

আরও পড়ুন: আসছে হিলারি ক্লিন্টনের উপন্যাস State of Terror

আমেরিকায় (America) সবে সন্ধ্যা নেমেছে। পাঁচশো মোমবাতির আলোয় অর্ধনমিত জাতীয় পতাকাকে সাক্ষী রেখে করোনায় (pandemic) মৃতদের প্রতি শ্রদ্ধা জানালেন জো বাইডেন (Joe Biden)। পালন করা হল নীরবতাও। বক্তব্য রাখলেন প্রেসিডেন্ট। বাইডেন জানান, করোনা ভাইরাসে যত মানুষ মারা গিয়েছেন এত মানুষ দু'টি বিশ্বযুদ্ধ এবং ভিয়েতনামযুদ্ধেও (World War I, World War II, Vietnam War) মারা যাননি। সংখ্যাটা অবিশ্বাস্য। নীরবতা পালনের পর্বটুকু ছাড়া সমস্ত সময়টা জুড়ে আবহে ছিল সেনা ব্যান্ডের 'আমেজিং গ্রেসে'র (Amazing Grace) সুর।

প্রসঙ্গত, করোনা ভাইরাসে মৃত মানুষের সংখ্যা পাঁচ লাখেরও বেশি। বিশ্বের সব চেয়ে উন্নত দেশ আমেরিকার পক্ষে খুবই বিস্ময়কর এই পরিসংখ্যান, বলে মত সংশ্লিষ্ট মহলের।

আরও পড়ুন: নীরব মোদীকে অভিযুক্ত প্রতিপন্ন করা যেতেই পারে, মত ব্রিটিশ বিচারকের

.