কলকাতায় তৈরি হবে যৌথ বাণিজ্যকেন্দ্র, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর ঘোষণা মুখ্যমন্ত্রীর

কলকাতায় তৈরি হবে যৌথ বাণিজ্যকেন্দ্র। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে রাজারহাটের ফিনান্সিয়াল হাবে বিনিয়োগের আহ্বান জানান মুখ্যমন্ত্রী। তাঁর আশ্বাস শিল্পে জমি সমস্যা হবে না।   

Updated By: Aug 19, 2014, 12:16 PM IST
কলকাতায় তৈরি হবে যৌথ বাণিজ্যকেন্দ্র, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর ঘোষণা মুখ্যমন্ত্রীর

ব্যুরো: কলকাতায় তৈরি হবে যৌথ বাণিজ্যকেন্দ্র। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে রাজারহাটের ফিনান্সিয়াল হাবে বিনিয়োগের আহ্বান জানান মুখ্যমন্ত্রী। তাঁর আশ্বাস শিল্পে জমি সমস্যা হবে না।   

সিঙ্গাপুর সফরের দ্বিতীয় দিনেই, সে দেশের প্রধানমন্ত্রী  লি সিয়েন লুংয়ের সঙ্গে বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। প্রায় চল্লিশ মিনিট চলে আলোচনা। দুদেশের বাণিজ্যিক সম্পর্কে পশ্চিমবঙ্গকে যাতে অগ্রাধিকার দেওয়া হয়, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর কাছে সেই আহ্বানই জানান মুখ্যমন্ত্রী। সিদ্ধান্ত হয়, কলকাতায় একটি বাণিজ্য কেন্দ্র গড়বে সিঙ্গাপুর সরকার।আঠারো মাসেই সম্পূর্ণ হবে সেই বিজনেস সেন্টার তৈরির কাজ।

 ইতিমধ্যেই রাজ্যে বিনিয়োগ করেছে সিঙ্গাপুরের সংস্থা চাঙ্গি। পশ্চিমবঙ্গে বিনিয়োগের অ্যাডভান্টেজ লি সিয়েন লুংয়ের কাছে তুলে ধরেন মুখ্যমন্ত্রী। রাজারহাটের ফিনান্সিয়াল হাবে সিঙ্গাপুরের সংস্থাগুলিকে বিনিয়োগে উত্সাহ দিতে প্রধানমন্ত্রীকে আহ্বান জানান তিনি। মুখ্যমন্ত্রীর আশ্বাস রাজ্যে বিনিয়োগে জমি কোনও সমস্যা হবে না।

সিঙ্গাপুর সফরের দ্বিতীয় দিনে আজ ঠাসা কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর বন্দরে যাওয়ার কথা তাঁর। সিঙ্গাপুর পোর্ট ম্যানেজমেন্ট কমিটির সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে সরকারি আমলা ও রাজ্যের শিল্পমহলের সঙ্গে বৈঠকে বসবেন তিনি।

কাল ইন্ডিয়া-সিঙ্গাপুর চেম্বার অফ কমার্সের উদ্যোগে শিল্প সম্মেলনে ভাষণ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজকের বৈঠককে  সম্মেলনের প্রস্তুতি হিসাবেই দেখছে শিল্পমহল। চাঙ্গি শিল্পগোষ্ঠীর দেওয়া নৈশভোজেও আজ অংশ নেবেন মুখ্যমন্ত্রী।    সিঙ্গাপুর সফরের দ্বিতীয় দিনে আজ ঠাসা কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রীর। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকের পর বন্দরে যাওয়ার কথা তাঁর। সিঙ্গাপুর পোর্ট ম্যানেজমেন্ট কমিটির সঙ্গে কথা বলবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরে সরকারি আমলা ও রাজ্যের শিল্পমহলের সঙ্গে বৈঠকে বসবেন তিনি।

কাল ইন্ডিয়া-সিঙ্গাপুর চেম্বার অফ কমার্সের উদ্যোগে শিল্প সম্মেলনে ভাষণ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজকের বৈঠককে  সম্মেলনের প্রস্তুতি হিসাবেই দেখছে শিল্পমহল। চাঙ্গি শিল্পগোষ্ঠীর দেওয়া নৈশভোজেও আজ অংশ নেবেন মুখ্যমন্ত্রী।  
 

.