কাজখস্তানের আলমাটি শহরে ১০০ যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান, হতাহত বহু

কাজখস্তানের আলমাটি শহরে ১০০ আরোহী নিয়ে ভেঙে পড়ল যাত্রীবাহী বিমান। ঘটনায় এখনো পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। 

Updated By: Dec 27, 2019, 10:53 AM IST
কাজখস্তানের আলমাটি শহরে ১০০ যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান, হতাহত বহু

নিজস্ব প্রতিবেদন: কাজখস্তানের আলমাটি শহরে ১০০ আরোহী নিয়ে ভেঙে পড়ল যাত্রীবাহী বিমান। ঘটনায় এখনো পর্যন্ত ১৪ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। 

আলমাটি বিমানবন্দর থেকে উড়ানের কয়েক সেকেন্ডের মধ্যেই ভেঙে পড়ে বেক এয়ারের বিমানটি।  সংবাদ সংস্থা রয়েটার্স জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৭.২২ মিনিটে দুর্ঘটনাটি ঘটে। শহরের একটি দোতলা বাড়িতে ধাক্কা মারে বিমানটি। তার আগে ধাক্কা মারে একটি পাঁচিলে। 

আজ রাত থেকেই জাঁকিয়ে শীত বঙ্গে, কলকাতার তাপমাত্রা নামতে পারে ১০ ডিগ্রির নীচে 

আলমাটি থেকে কাজখস্তানের রাজধানী নুর সুলতানে যাচ্ছিল বিমানটি। বিমানে ৯৫ জন যাত্রী ও ৫ জন বিমানকর্মী ছিলেন। নেদারল্যান্ডসে তৈরি ফকার ১০০ বিমানটি উড়ানের সঙ্গে সঙ্গে উচ্চতা হারাতে থাকে। 

 

স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুসারে, ঘটনার সময় এলাকা ছিল কুয়াশায় ঢাকা। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। কাজখস্তানের প্রেসিডেন্ট কাসিম তোকাইয়েভ জানিয়েছেন, দুর্ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের জন্য কমিশন গঠন করবে সরকার। দোষীদের কড়া শাস্তি হবে। আহত ও নিহতরা পাবে ক্ষতিপূরণ।

.