সিরিয়ার রাক্কায় মার্কিন বিমান হানায় আইসিস খলিফা বাগদাদির মৃত্যু

সিরিয়ার রাক্কায় মার্কিন বিমান হানায় মৃত্যু হয়েছে আইসিস-এর শীর্ষ নেতা আবু বকর আল বাগদাদির। এমনই রিপোর্ট দিয়েছে আইসিস সমর্থক আরবি সংবাদ সংস্থা আল অ্যামাক। অ্যাল অ্যামাকের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, রমজানের পঞ্চম দিনে রাক্কায় মার্কিন বিমান হানায় আইসিস খলিফা বাগদাদির মৃত্যু হয়েছে।

Updated By: Jun 14, 2016, 04:47 PM IST
সিরিয়ার রাক্কায় মার্কিন বিমান হানায় আইসিস খলিফা বাগদাদির মৃত্যু

ওয়েব ডেস্ক: সিরিয়ার রাক্কায় মার্কিন বিমান হানায় মৃত্যু হয়েছে আইসিস-এর শীর্ষ নেতা আবু বকর আল বাগদাদির। এমনই রিপোর্ট দিয়েছে আইসিস সমর্থক আরবি সংবাদ সংস্থা আল অ্যামাক। অ্যাল অ্যামাকের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, রমজানের পঞ্চম দিনে রাক্কায় মার্কিন বিমান হানায় আইসিস খলিফা বাগদাদির মৃত্যু হয়েছে।

সোমবারই ইরাকের একটি সংবাদ সংস্থা জানিয়েছিল, বিমান হানায় আহত হয়েছেন বাগদাদি। আইসিস-এর এই শীর্ষ নেতার মৃত্যুর খবর প্রকাশিত হয়েছে ইরান ও তুরস্কের সংবাদমাধ্যমেও। তবে আমেরিকার নেতৃত্বে আইসিস বিরোধী জোটের তরফে এখবর সম্পর্কে কোনও মন্তব্য করা হয়নি। অন্যদিকে মার্কিন সংবাদ সংস্থা সিএনএন সূত্রে খবর, মার্কিন প্রতিরক্ষা দফতরের অফিসাররা জানিয়েছেন, গত ছ মাস ধরে বিভিন্ন এলাকায় পালিয়ে বেরিয়েছেন বাগদাদি। শেষ পর্যন্ত তিনি আশ্রয় নেন মসুলে। জীবিত বা মৃত বাগদাদির খোঁজ দিতে পারলে ইতিমধ্যেই আড়াই কোটি ডলার পুরস্কার ঘোষণা করা হয়েছে।

.