North Korea: উদ্ভট দাবি Kim Jong Un-র! ২০২৫ সাল পর্যন্ত কম খাওয়ার নির্দেশ জনগণকে

এই বছরের জুনে, কিম (Kim Jong Un) কর্মকর্তাদের কৃষি উৎপাদন বাড়ানোর উপায় খুঁজে বের করার আহ্বান জানিয়েছিলেন। 

Updated By: Oct 28, 2021, 01:57 PM IST
North Korea: উদ্ভট দাবি Kim Jong Un-র! ২০২৫ সাল পর্যন্ত কম খাওয়ার নির্দেশ জনগণকে

নিজস্ব প্রতিবেদন: উত্তর কোরিয়ার (North Korea) নেতা কিম জং উন (Kim Jong Un) জনগণকে সেই দেশের বর্তমান খাদ্য সংকটের মধ্যে কম খাওয়ার নির্দেশ দিয়েছেন। এই সঙ্কট ২০২৫ সাল পর্যন্ত চলবে বলে মনে করা হচ্ছে।

কিম (Kim Jong Un) খাদ্য সরবরাহের ঘাটতির জন্য একটি "বিচ্যুতির সিরিজ" কে দায়ী করে বলেন, "মানুষের খাদ্য পরিস্থিতি এখন কঠিন হয়ে উঠছে কারণ কৃষি ক্ষেত্র তার শস্য উৎপাদন পরিকল্পনা পূরণ করতে ব্যর্থ হয়েছে।"

এই বছরের জুনে, কিম (Kim Jong Un) কর্মকর্তাদের কৃষি উৎপাদন বাড়ানোর উপায় খুঁজে বের করার আহ্বান জানিয়েছিলেন। রেডিও ফ্রি এশিয়ার (RFA) মাধ্যমে জানা গেছে যে, "দুই সপ্তাহ আগে, তারা প্রতিবেশী ওয়াচ ইউনিটের সভায় বলেছিল যে তাদের খাদ্য জরুরি অবস্থা ২০২৫ সাল পর্যন্ত অব্যাহত থাকবে।"

আরও পড়ুন: China-র নতুন সীমান্ত আইন কী? কেন বিরোধিতায় ভারত? 

চীনের (China) সাথে উত্তর কোরিয়ার (North Korea) সীমান্ত বন্ধ করার ফলে খাদ্য সংকট দেখা দিয়েছে, যা ২০২০ সালে কোভিড -১৯ সংক্রমণ রোধ করার জন্য আরোপ করা হয়েছিল। সীমান্ত বন্ধের ফলে উত্তরে কোরিয়ার (North Korea) অর্থনীতি আরও হ্রাস পেয়েছে, যার ফলে চীনের সাথে বাণিজ্য বন্ধ হয়ে গেছে। গত গ্রীষ্মে টাইফুন এবং বন্যা উত্তর কোরিয়ার (North Korea) ফসল নষ্ট করে পরিস্থিতি আরও খারাপ করে তুলেছে। চীনের (China) সাথে সীমান্ত বন্ধের কারণে, উত্তর কোরিয়ার (North Korea) অর্থনীতি আঘাত পেয়েছে এবং এর ফলে খাদ্যের দাম বেড়েছে, যার ফলে এর ২৫ মিলিয়ন জনসংখ্যার মধ্যে মানুষের অনাহারে মৃত্যু হয়েছে।

২০২৫ সালের আগে চীন (China) এবং উত্তর কোরিয়ার (North Korea) সীমান্ত খলার সম্ভাবনা খুবই ক্ষীণ। বাসিন্দাদের মধ্যে কেউ কেউ মনে করছেন যে এই মুহূর্তে পরিস্থিতি এতটাই গুরুতর যে তারা আগামি শীতে বাঁচতে পারবে কিনা সেই বিষয়ে তাদের সন্দেহ রয়েছে। মে মাসে, দক্ষিণ কোরিয়ার (South Korean) সরকারি থিঙ্ক ট্যাঙ্ক, কোরিয়া ডেভেলপমেন্ট ইনস্টিটিউট (Korea Development Institute), ভবিষ্যদ্বাণী করেছিল যে উত্তর কোরিয়া (North Korea) এই বছর প্রায় এক মিলিয়ন টন খাদ্য সংকটের মুখোমুখি হতে পারে।       

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.