Kim Jong Un: বন্যা প্রতিরোধে ব্যর্থ, উত্তর কোরিয়ায় ৩০ উচ্চপদস্থ আধিকারিককে মৃত্যুদণ্ড!

Kim Jong Un Executes 30 High Ranking North Korean Officials: "বন্যা কবলিত এলাকায় ২০ থেকে ৩০ জন অফিসারকে গত মাসের শেষের দিকে একইসময়ে একইসঙ্গে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।" 

Updated By: Sep 4, 2024, 05:50 PM IST
Kim Jong Un: বন্যা প্রতিরোধে ব্যর্থ, উত্তর কোরিয়ায় ৩০ উচ্চপদস্থ আধিকারিককে মৃত্যুদণ্ড!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্যা মোকাবিলায় গাফিলতি। আর তাই মৃত্যুদণ্ড। বিধ্বংসী বন্যা ও ভূমিধস প্রতিরোধে ব্যর্থতার কারণে উত্তর কোরিয়ার ৩০ জন উচ্চপদস্থ আধিকারিককে ফাঁসি দিলেন উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উন। দক্ষিণ কোরিয়ার বেশ কয়েকটি সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে। 

সম্প্রতি বন্যা ও ভূমিধসের কারণে উত্তর কোরিয়ায় প্রায় এক হাজার মানুষ প্রাণ হারান। সেই ঘটনায় উত্তর কোরিয়ার শীর্ষনেতা কিম জং উন বিধ্বংসী বন্যার কারণে প্রাণহানির জন্য দায়ী অফিসারদের কঠোর শাস্তি দেওয়ার নির্দেশ দেন। পদস্থ অফিসারদের বিরুদ্ধে দুর্নীতি ও দায়িত্বে অবহেলার অভিযোগ আনা হয়। কিম জং উনের নির্দেশের পর, গত মাসের শেষের দিকে সেই পদস্থ অফিসারদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে বলে জানা গিয়েছে।

উত্তর কোরিয়ার এক কর্মকর্তা জানিয়েছেন, "বন্যা কবলিত এলাকায় ২০ থেকে ৩০ জন অফিসারকে গত মাসের শেষের দিকে একইসময়ে একইসঙ্গে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।" দক্ষিণ কোরিয়ার সংবাদমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে। যদিও মৃত্যুদণ্ডপ্রাপ্ত উত্তর কোরিয়ার অফিসারদের পরিচয় জানা যায়নি। 

প্রসঙ্গত, বিভিন্ন সময় বহু বিতর্কিত নির্দেশ দিয়ে খবরের শিরোনামে এসেছেন কিম জং উন। উত্তর কোরিয়ার শাসককে ঘিরে বিতর্কের শেষ নেই। কাকাকে কুকুর দিয়ে খাওয়ানো থেকে, শুট অ্যাট সাইট নির্দেশ, বিতর্কের অপর নাম কিম। এমনকি, চুলের ছাঁট নিয়েও রয়েছে কড়া নির্দেশ। উত্তর কোরিয়ার কেউ তাঁর মতো চুল কাটতে পারবে না বলে কঠোর নির্দেশ রয়েছে। বলা যেতে পারে, উত্তর কোরিয়া যেন একটা অন্য পৃথিবী! ভিন গ্রহের দেশ!

আরও পড়ুন, Indian Death in UK: বয়স ১২-১৪, আশি বছরের বৃদ্ধকে পিটিয়ে মেরে ফেলল একদল স্কুলপড়ুয়া

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.