শ্রীলঙ্কার ভারতীয় দূতাবাসেও আত্মঘাতী জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে: গোয়েন্দা সূত্র

সংবাদমাধ্যম সূত্রে খবর, গত ১১ এপ্রিল শ্রীলঙ্কার পুলিস চিফ পুজুত জয়সুন্দর বড়সড় নাশকতার আশঙ্কা করে চিঠি পাঠায় শীর্ষ অফিসারদের

Updated By: Apr 21, 2019, 03:40 PM IST
শ্রীলঙ্কার ভারতীয় দূতাবাসেও আত্মঘাতী জঙ্গি হামলার আশঙ্কা রয়েছে: গোয়েন্দা সূত্র
ছবি-টুইটার

নিজস্ব প্রতিবেদন: দুষ্কৃতীদের নাশকতার তালিকায় রয়েছে শ্রীলঙ্কায় অবস্থিত ভারতীয় দূতাবাসও! সতর্ক করল সে দেশের পুলিস। আজ সকাল থেকে পরপর ৮টি বিস্ফোরণ ঘটেছে। দেড়শো ছাড়িয়েছে মৃত্যুর সংখ্যা। আহত প্রায় ৪০০। তাদের মধ্যে বেশিরভাগের অবস্থা অত্যন্ত সঙ্কটজনক।

সংবাদমাধ্যম সূত্রে খবর, গত ১১ এপ্রিল শ্রীলঙ্কার পুলিস চিফ পুজুত জয়সুন্দর বড়সড় নাশকতার আশঙ্কা করে চিঠি পাঠায় শীর্ষ অফিসারদের। ওই চিঠিতে বলা হয়েছে, ন্যাশনাল তৌহিত জামাত (এনটিজে) নামে উগ্র ইসলামিক সংগঠন কলম্বোর বিভিন্ন গির্জায় নাশকতা চালানোর পরিকল্পনা রয়েছে বলে সতর্ক করে বিদেশি গোয়েন্দা সংস্থা। এর মধ্যে রয়েছে ভারতের দূতাবাসও। গত বছর, শ্রীলঙ্কার বুদ্ধমূর্তি ভাঙার ঘটনায় এনটিজে খবরের শিরোনামে আসে। তবে, এ দিনের বিস্ফোরণের তাদের হাত রয়েছে কিনা এখনও পর্যন্ত স্পষ্ট নয়।

আরও পড়ুন- শ্রীলঙ্কার গির্জা-হোটেলে বিস্ফোরণের কড়া নিন্দা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, হিংসা বরদাস্ত নয় বললেন মমতা

উল্লেখ্য আজ সকালে কাটুয়াপিট্টির সেন্ট সেবাস্টিয়ান, কোচ্চাইকাদের  সেন্ট অ্যান্টনি এবং বাট্টিকালোয়ার একটি গির্জায় বিস্ফোরণ হয়। পাশাপাশি, তিনটি হোটেল বিস্ফোরণ ঘটে। সকাল ১১ টার মধ্যে পরপর ছটি বিস্ফোরণে মৃতের সংখ্যা ছাড়ায় ১৫০। বিকেলেও জোড়া বিস্ফোণে খবর এসেছে। মৃত্যু হয়েছে কমপক্ষে ২ জনের।

.