লাস ভেগাসে মৃতের সংখ্যা বেড়ে ৫৯, হামলার কারণ জানতে মরিয়া পুলিস

Updated By: Oct 3, 2017, 11:15 AM IST
লাস ভেগাসে মৃতের সংখ্যা বেড়ে ৫৯, হামলার কারণ জানতে মরিয়া পুলিস

ওয়েব ডেস্ক:  লাস ভেগাসের বন্দুকবাজ হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৯। আহত প্রায় ৫২৭ জন। আহতদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন লাস ভেগাসের পুলিস বিভাগের শেরিফ জোসেফ লোম্বার্ডো।

ন'সেকেন্ডের অবিরাম গুলিবর্ষণের পরই ঘাতক স্টিফেন প্যাডক হোটেলের ঘরেই আত্মঘাতী হয় বলে দাবি করছে পুলিস। অভিযানে হোটেলের ৩৩ তলার ঘর থেকে প্যাডকের দেহ উদ্ধার করে লাস ভেগাস মেট্রো পুলিস। উদ্ধার হয় প্রচুর আগ্নেয়াস্ত্র, ১৬ টি রাইফেল, বিস্ফোরক।

গতকালই ঘটনার দায় স্বীকার করে নিয়েছে ইসলামিক স্টেট। যদিও সেই দাবি উড়িয়ে দিয়েছে এফবিআই।   মার্কিনী বন্দুকবাজের সঙ্গে থাকা ৬২ বছরের সন্দেহভাজন প্রৌঢ়া ম্যারিলো ডানলে হেফাজতে নিয়ে জেরা করছে পুলিস।

 যদিও এত বৃদ্ধ বয়সে প্যাডক কেন হামলা চালাল, তার কারণ নিয়ে ধোঁয়াশায় প্রশাসন।

 

প্রশাসনের তরফে একটি হেল্পলাইন নম্বর খোলা হয়েছে। নম্বরটি হল ১-৮০০-৫৩৬-৯৪৮৮। এই নম্বরটিতে ফোন করে পরিজনদের সম্পর্কে তথ্য জানা যাবে। এই ঘটনাকে ‘শয়তানের কাজ’ বলে উল্লখ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই পরিস্থিতিতে দেশবাসীকে ঐকবদ্ধ থেকে মোকাবিলা করার অনুরোধ জানিয়েছেন তিনি। ঘটনার আকস্মিকতায় শোকস্তব্ধ গোটা বিশ্ব। এযাবত্কালে আমেরিকার ইতিহাসে কোনও প্রকাশ্য অনুষ্ঠানে এত ভয়ঙ্কর হামলা আগে ঘটেনি। ঘটনায় সমবেদনা জানিয়েছেন থেরেজা মে। ঘটনার তীব্র নিন্দা করে টুইট করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট, রাশিয়ার প্রাইম মিনিস্টার। 

.