দেখে নিন বিশ্বের সব থেকে লম্বা ট্রেন!

আজ রেল বাজেট পেশ করা হল। যাত্রীদের সুবিধা মাথায় রেখেই রেল বাজেট ঘোষণা করেছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু, এমনটাই বলা শুরু হয়েছে চারিদিকে। রেল নিয়ে এত কচকচানির মধ্যে আজ একটু জেনে নেবেন না, বিশ্বের সবথেকে দীর্ঘতম বা লম্বা ট্রেন কোনটা? হ্যাঁ, রেল নিয়ে অনেক খবর রাখেন আপনি হয়তো। চেপেছেনও রেলে অনেক। কিন্তু হতেই পারে, বিশ্বের সবথেকে লম্বা ট্রেনটি কখনও দেখেননি আপনি।

Updated By: Feb 25, 2016, 04:32 PM IST
দেখে নিন বিশ্বের সব থেকে লম্বা ট্রেন!

ওয়েব ডেস্ক: আজ রেল বাজেট পেশ করা হল। যাত্রীদের সুবিধা মাথায় রেখেই রেল বাজেট ঘোষণা করেছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু, এমনটাই বলা শুরু হয়েছে চারিদিকে। রেল নিয়ে এত কচকচানির মধ্যে আজ একটু জেনে নেবেন না, বিশ্বের সবথেকে দীর্ঘতম বা লম্বা ট্রেন কোনটা? হ্যাঁ, রেল নিয়ে অনেক খবর রাখেন আপনি হয়তো। চেপেছেনও রেলে অনেক। কিন্তু হতেই পারে, বিশ্বের সবথেকে লম্বা ট্রেনটি কখনও দেখেননি আপনি।

তাই আপনার জন্য নিচে দেওয়া হল এই ভিডিও। দেখে নিন বিশ্বের সবথেকে লম্বা ট্রেনটিকে। অবশ্যই এটা পন্যবাহী ট্রেন। তবে, এত বড় বলে একবারও ভাববেন না যে, ট্রেনটি খুবই ধীর গতির। বরং, একেবারে উল্টো। ট্রেনটির গতি দেখলেও চমকে উঠতে হবে আপনাকে। ছোট্ট ভিডিও লিঙ্কে ক্লিক করে দেখে নিন।

 

.