Maisa Abd Elhadi: হামাসকে সমর্থন করে গ্রেফতার! কে এই আরব-ইজরায়েলি অভিনেত্রী মাইসা এলহাদি?

ইনস্টাগ্রামে মাইসার ৩১.২ হাজারের বেশি ফলোয়ার রয়েছে এবং তিনি প্রায়ই নিজের ছবি এবং ভিডিও শেয়ার করেন। মাইসা আবদ এলহাদি ২০১৪ সালের আইস অফ এ থিফ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। তিনি হুদা'স সেলুন, তেল আভিভ অন ফায়ার, বাগদাদ সেন্ট্রাল, ৩০০০ নাইটস, দ্য অ্যাঞ্জেল, দ্য ওয়ার্থি এবং অন্যান্য চলচ্চিত্রের অংশও ছিলেন।

Updated By: Oct 25, 2023, 06:14 PM IST
Maisa Abd Elhadi: হামাসকে সমর্থন করে গ্রেফতার! কে এই আরব-ইজরায়েলি অভিনেত্রী মাইসা এলহাদি?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরব-ইজরায়েলি অভিনেত্রী এবং সোশ্যাল মিডিয়া অ্যাক্টিভিস্ট মাইসা আবদ এলহাদিকে সোশ্যাল মিডিয়া তাঁর পোস্টের একটি সিরিজে হামাসকে সমর্থন করার অভিযোগে মঙ্গলবার গ্রেফতার করা হয়েছিল। মিডিয়া রিপোর্ট অনুসারে, তাঁকে ‘সন্ত্রাসবাদে প্ররোচনা’ দেওয়ার সন্দেহে হেফাজতে নেওয়া হয়েছে।

অভিনেত্রী সোশ্যাল মিডিয়ায় বেশ কয়েকটি বিবৃতি দিয়েছেন যা ইজরায়েলের বিরুদ্ধে ৭ অক্টোবর হামাসের সংঘটিত হিংসাকে সমর্থন হিসাবে বিবেচনা করা যেতে পারে। পুলিস তাকে নাজারেথ থেকে গ্রেফতার করে এবং জানিয়েছে যে তার পোস্টগুলির মধ্যে একটি ছিল ইজরায়েল এবং গাজার মধ্যে ভাঙা সীমান্তের একটি ছবি, যার ক্যাপশন ছিল, ‘লেটস গো বার্লিন স্টাইল’।

 

আরও পড়ুন: Israel Palestine Conflict: লড়াইয়ের চেহারাই বদলে দিতে পারে, হামাসের বিরুদ্ধে ভয়ংকর এই অস্ত্র ব্যবহার করছে ইজরায়েল

মাইসা আবদ এলহাদি কে?

৩৭ বছর বয়সী এই অভিনেত্রী নাজারেথে মুসলিম পিতামাতার কাছে জন্মগ্রহণ করেছিলেন। তিনি বিভিন্ন প্যালেস্টিনীয় এবং আন্তর্জাতিক প্রযোজনায় তার অভিনয়ের জন্য স্বীকৃতি অর্জন করেছিলেন।

ইনস্টাগ্রামে মাইসার ৩১.২ হাজারের বেশি ফলোয়ার রয়েছে এবং তিনি প্রায়ই নিজের ছবি এবং ভিডিও শেয়ার করেন।

মাইসা আবদ এলহাদি ২০১৪ সালের আইস অফ এ থিফ চলচ্চিত্রের মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন। তিনি হুদা'স সেলুন, তেল আভিভ অন ফায়ার, বাগদাদ সেন্ট্রাল, ৩০০০ নাইটস, দ্য অ্যাঞ্জেল, দ্য ওয়ার্দি এবং অন্যান্য চলচ্চিত্রের অংশও ছিলেন।

 

আরও পড়ুন: Israel Palestine Conflict: মোসাদের চোখ এড়িয়ে ভয়ানক হামলা হামাসের, চিন্তায় ইজরায়েলের গুপ্তচর সংস্থা

ওয়ার্ল্ড ওয়ার জেড-এ ব্র্যাড পিটের সঙ্গে অভিনয় করার পর মাইসা আন্তর্জাতিক স্বীকৃতি লাভ করেন। তিনি প্যালেস্টিনীয় অভিজ্ঞতা এবং সংস্কৃতির সঙ্গে জড়িত প্রকল্পগুলিতেও জড়িত ছিলেন।

 

জানা গিয়েছে, মাইসা ৯ মে, ২০২১ সালে হাইফাতে একটি শান্তিপূর্ণ বিক্ষোভে জড়িত ছিল, যা পূর্ব জেরুজালেমের শেখ জারা অঞ্চলে প্যালেস্টিনীয় পরিবারগুলিকে তাদের বাড়ি থেকে বের করে দেওয়ার বিরুদ্ধে প্রতিবাদ করছিল। দুর্ভাগ্যবশত, এই বিক্ষোভের সময় তিনি ইজরায়েলি বাহিনীর হাতে আহত হন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.