ওবামা, হিলারি ক্লিন্টনের বাড়িতে বোমা পাঠিয়ে গ্রেফতার ‘ট্রাম্প সমর্থক’!

জানা গিয়েছে, খাম থেকে পাওয়া আঙুলের ছাপের সূত্র ধরেই অভিযুক্তের নাম সামনে আসে।

Updated By: Oct 27, 2018, 09:58 AM IST
ওবামা, হিলারি ক্লিন্টনের বাড়িতে বোমা পাঠিয়ে গ্রেফতার ‘ট্রাম্প সমর্থক’!

নিজস্ব প্রতিবেদন: গত মঙ্গলবার আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং প্রাক্তন বিদেশ সচিব হিলারি ক্লিন্টনের বাড়ি থেকে ‘চিঠি বোমা’ উদ্ধার হয়েছিল। এই ঘটনায় বছর ছাপ্পান্নর সিজার সায়োক নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে এফবিআই। জানা গিয়েছে, খাম থেকে পাওয়া আঙুলের ছাপের সূত্র ধরেই সিজার সায়োকের নাম সামনে আসে।

সিজার ফ্লোরিডার বাসিন্দা। সিজার সায়োক আগে পিত্জা ডেলিভারির কাজ করত। পরে ফ্লোরিডার একটি পানশালায়ও কাজ করেছে সে। এফবিআই সূত্রে খবর, এই প্রথম বার নয়। অনেক আগেই অপরাধ জগতে হাতেখড়ি হয়েছে সিজারের। পুলিশ এবং এফবিআই সূত্রের খবর অনুযায়ী, এর আগেও বেশ কয়েকটি অপরাধমূলক কাজে নাম জড়িয়েছে সিজারের।

শুক্রবার প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং প্রাক্তন বিদেশ সচিব হিলারি ক্লিন্টন-সহ মোট ১৩ জনকে ‘বোমা’ পাঠানোর অভিযোগে গ্রেফতার করা হয়েছে। এফবিআই জানিয়েছে, শুক্রবার ফ্লোরিডার অ্যাভেঞ্চুরায় সিজার সায়োককে যখন আটক করা হয়, তখন সেখানেই দেখা মেলে তার গাড়িটিরও। গাড়ির সামনে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে একটি বড় ব্যানারও ঝোলানো ছিল। এ বিষয়ে ট্রাম্পকে প্রশ্ন করা হলে তিনি বলেন, এই অপরাধের জন্য কোনও ভাবে তিনি নিজেকে দায়ি বলে মনে করেন না। ঘটনার প্রেক্ষিতে মার্কিন অ্যাটর্নি জেনারেল জেফ সেশন বলেন, “আমরা এই ধরনের ঘটনা বরদাস্ত করবো না, বিশেষ করে এই ধরনের রাজনৈতিক হিংসা সহ্য করব না।” সিজার সায়োক কেন এমন কাণ্ড ঘটাল, তা তদন্ত করে দেখছে এফবিআই।