Mehul Choksi: হাইকোর্টেও খারিজ জামিনের আবেদন, আপাতত Dominica-তে ঠাঁই চোকসির

কী কারণে খারিজ? জানুন বিশদে

Updated By: Jun 12, 2021, 09:11 AM IST
Mehul Choksi: হাইকোর্টেও খারিজ জামিনের আবেদন, আপাতত Dominica-তে ঠাঁই চোকসির

নিজস্ব প্রতিবেদন: এবার ডমিনিকার হাইকোর্টে (Dominica High Court) খারিজ হয়ে গেল মেহুল চোকসির (Mehul Choksi) জামিনের (Bail) আবেদন। জামিন পেলে তাঁর দেশ ছেড়ে পালিয়ে যেতে পারেন চোকসি। এই যুক্তিতে বিচারপতি ওয়ানেট অডরিন রবার্টস চোকসির জামিনের আবেদন খারিজ (Denied Bail) করেন। জামিনযোগ্য হওয়া সত্ত্বেও কেন খারিজ? বিরোধিতা করেন চোকসির আইনজীবী। তাঁর দাবি, চোকসি অসুস্থ হওয়ায় তিনি কোনোমতেই দেশ ছেড়ে পালাতে পারবেন না।

ডমিনিকার আদালতে চোকসির বিরুদ্ধে দুটি মামলা চলছে। ডমিনিকায় বেআইনি অনুপ্রবেশে অভিযুক্ত চোকসি জামিনের জন্য হাইকোর্টে আবেদন করেন। বৃহস্পতিবার সে দেশের সরকার চোকসিকে নিষিদ্ধ অভিবাসী ঘোষণা করে। এদিকে অ্যান্টিগার প্রশাসনও সে দেশে তাঁর নাগরিকত্বের কথা অস্বীকার করে। এই ঘোষণায় ভারতে চোকসির (Mehul Choksi) বিরুদ্ধে চলা তদন্তের পথ আরও মসৃণ হয় বলে মনে করা হয়।

আরও পড়ুন: Mehul Choksi: 'ভারতেরই নাগরিক চোকসি', 'নিষিদ্ধ অভিবাসী' ঘোষণা Dominica এর

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (PNB Scam) ১৩ হাজার ৫০০ কোটি টাকা ঋণখেলাপি মামলায় অভিযুক্ত নীরব মোদী (Nirav Modi) ও তাঁর কাকা মেহুল চোকসি। দেশ ছেড়ে ২০১৮ সালেই পালিয়ে অ্যান্টিগায় আশ্রয় নেন চোকসি। উভয়ের বিরুদ্ধেই এ দেশে সিবিআই মামলা চলছে। ডমিনিকা থেকে অপরাধীকে ফেরাতে সবরকম চেষ্টা চালাচ্ছে ভারত। 

আরও পড়ুন: কারাগার সামলান এঁরা, লাস্যময়ী রূপে মুগ্ধ নেটদুনিয়া, পেতে চলেছেন lock-up lady শিরোপা

 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)