Monster Pumpkin: ক্ষেতে ফলেছে গাড়ির আকারের দৈত্যাকার এক কুমড়ো!

২০০৮ সাল থেকে জায়ান্ট কুমড়ো উৎপাদনের সঙ্গে যুক্ত আছেন বিজয়ী।

Updated By: Oct 30, 2021, 04:17 PM IST
Monster Pumpkin: ক্ষেতে ফলেছে গাড়ির আকারের দৈত্যাকার এক কুমড়ো!

নিজস্ব প্রতিবেদন: কুমড়ো নিয়ে সাধারণত রসিকতাই করা হয়। কিন্তু কুমড়োর জন্য বিশ্ব রেকর্ড? হ্যাঁ, প্রায় অবিশ্বাস্য ঘটনাটি ঘটেছে ইতালিতে।

ইতালির টাসকানির চিয়ান্টির রাড্ডা এলাকার বাসিন্দা স্তেফানো কাটরুপি নিজের কুমড়ার খেতে গত মার্চে আটলান্টিক জায়ান্ট প্রজাতির কুমড়োর গাছ লাগিয়েছিলেন। তাঁর ক্ষেতে বিশাল বড় বড় কুমড়ো ফলে। গত মঙ্গলবার পিসার কাছে পেকিওলিতে এক কুমড়ো উৎসবের আয়োজন করা হয়েছিল। সেখানে স্তেফানোর উৎপাদিত কুমড়োগুলি প্রদর্শনের জন্য নিয়ে আসা হয়। সেখানেই তাঁর উৎপাদিত একটি কুমড়ো গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নেয়। কাটরুপি ২০০৮ সাল থেকে বড় বড় কুমড়ো উৎপাদনের সঙ্গে যুক্ত আছেন।

আরও পড়ুন: #DontChooseExtinction: রাষ্ট্রসঙ্ঘের বৈঠকে হঠাৎই হাজির আস্ত এক ডাইনোসর!

রেকর্ড গড়া কুমড়োটি প্রায় ৩১ মণ ওজনের। এখনও পর্যন্ত এটিই সবচেয়ে বেশি ওজনের কুমড়ো হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিয়েছে। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের ওয়েবসাইটে বলা হয়েছে, স্তেফানোর কুমড়োটির ওজন ২ হাজার ৭০২ পাউন্ড বা ১ হাজার ২২৬ কেজি। যা প্রায় ৩১ মণের মতো!

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ বলেছে, স্তেফানোর কুমড়োটি দেখতে ওই উৎসবে হাজির ছিলেন গ্রেট পামকিন কমনওয়েলথের প্রতিনিধিরা। কুমড়োটির মাপজোখ শুরু হয়। উৎসবে আসা সমস্ত কুমড়োকে পেছনে ফেলে স্তেফানোর কুমড়োই সবচেয়ে বেশি ওজনের কুমড়োর স্বীকৃতি পায়। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের স্বীকৃতি পেয়ে উচ্ছ্বসিত কাতরুপি। তিনি বলেন-- যখন আমি বিষয়টি জানলাম, তখন বিস্ময়ে চিৎকার শুরু করে দিয়েছিলাম।

এর আগে সব চেয়ে বেশি ওজনের কুমড়োটি ছিল ২ হাজার ৬২৪ পাউন্ডের। বেলজিয়ামের এক কৃষক ওই কুমড়ো উৎপাদন করে ২০১৬ সালে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুলেছিলেন।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: Geomagnetic Storm: শনিবারই পৃথিবীতে আছড়ে পড়তে চলেছে সৌরঝড়!

.