Israel-Palestine Conflict: গাজায় একদিনে মৃত্যু ৭০৪ জনের! পবিত্র আল-আকসা মসজিদ নিয়ে বিতর্ক...

Israel-Palestine Conflict: পবিত্র আল-আকসা মসজিদ বন্ধ করে দিয়েছে ইজরায়েল পুলিস। কাউকে মসজিদ প্রাঙ্গণে ঢুকতে দিচ্ছে না তারা।

Updated By: Oct 25, 2023, 12:15 AM IST
Israel-Palestine Conflict: গাজায় একদিনে মৃত্যু ৭০৪ জনের! পবিত্র আল-আকসা মসজিদ নিয়ে বিতর্ক...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইজরায়েলের হামলায় গত ২৪ ঘণ্টায় গাজায় ৭০৪ জন প্যালেস্টাইনির মৃত্যু হয়েছে। গাজায় ৭ অক্টোবর থেকে চলা ইজরায়েলের হামলায় ৫০০০-এরও বেশি প্যালেস্টাইনির মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: Israel-Palestine Conflict: আশার আলো! যুদ্ধবিধ্বস্ত গাজাবাসীর জন্য খাবার-ওষুধ নিয়ে রাফাহ সীমান্তে ট্রাকের সারি...

জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদ বন্ধ করে দিয়েছে ইজরায়েল পুলিস। কাউকে মসজিদ প্রাঙ্গণে ঢুকতে দিচ্ছে না তারা। মঙ্গলবার সকাল থেকে আল-আকসা মসজিদ প্রাঙ্গণে শুধু ইহুদিরাই প্রবেশ করছেন। সেখানে ইহুদিদের প্রার্থনা করার সুযোগ দিয়েছে ইজরায়েলি পুলিস। 

এদিকে প্যালেস্টাইন জানিয়েছে, আল-আকসা মসজিদ মুসলমানদের কাছে পবিত্র এক স্থান। সেখানে শুধু তাঁরাই নামাজ আদায় করেন। কিন্তু নিয়মভঙ্গ করে সেখানে ইহুদিরাও প্রার্থনা করছেন!

আরও পড়ুন: Israel-Palestine Conflict: 'প্রথম লেবানন যুদ্ধ'...যার কারণে ইজরায়েলের বিরুদ্ধে সরাসরি যুদ্ধে নামছে না হিজবুল্লা!

প্যালেস্টাইন-ইজরায়েলের মধ্যে বিবাদ বহু কালের। দীর্ঘদিন ধরে গাজা উপত্যকায় ক্ষমতায় রয়েছে হামাস। সম্প্রতি দু'দেশের মধ্যে নতুন করে উত্তেজনা মাথা চাড়া দিয়েছে। শনিবার ভোরের দিকে হামাস মাত্র ২০ মিনিটের মধ্যেই আচমকা ৫০০০-এরও বেশি রকেট নিক্ষেপ করে ইজরায়েলে! পরে গাজা উপত্যকায় স্থল, আকাশ ও সমুদ্রপথে পাল্টা হামলা শুরু করে ইজরায়েলও।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.