বিরল ট্রিপলেটের জন্ম দিলেন মা

চার জন সদস্য নিয়ে নেলসন পরিবার। দুই মেয়ে, মা ও বাবা। এই পরিবারে আবারও আসবে নতুন অতিথি। লিলিয়ান ও জোসের সঙ্গে যোগ দেবে তাঁদের আরও তিন ছোট্ট ভাই বা বোন। কারণ একসঙ্গে তিন সন্তানের জন্ম দিতে চলেছে তাঁদের মা।এ পর্যন্ত  সব ঠিকঠাকই ছিল।

Updated By: Apr 28, 2016, 01:24 PM IST
বিরল ট্রিপলেটের জন্ম দিলেন মা

ওয়েব ডেস্ক: চার জন সদস্য নিয়ে নেলসন পরিবার। দুই মেয়ে, মা ও বাবা। এই পরিবারে আবারও আসবে নতুন অতিথি। লিলিয়ান ও জোসের সঙ্গে যোগ দেবে তাঁদের আরও তিন ছোট্ট ভাই বা বোন। কারণ একসঙ্গে তিন সন্তানের জন্ম দিতে চলেছে তাঁদের মা।এ পর্যন্ত  সব ঠিকঠাকই ছিল।

হঠাৎ করেই এই খুব সাধারণ এক পরিবার পরিণত হয় এক বিরল পরিবারে। কারণ তাঁদের তিন সন্তা্নের জন্ম। কিন্তু একসঙ্গে তিন সন্তানের জন্ম, এ তো নতুন কিছু নয়। এমনটা তো হয়েই থাকে। তবে কোথায় আলাদা লিলিয়ানদের সদ্য জন্মানো তিন বোন? জন্মের পর নতুন সদস্যদের নিয়ে ৭ জনের গোটা পরিবারের ছবি তুলতে যান নেলসন পরিবারের কর্তা। আর তখনই ডাক্তারের চোখে পড়ে যে এই তিন শিশুই একই রকম দেখতে। অর্থাৎ এরা 'আইডেন্টিক্যাল ট্রিপলেট' বা একই রকম দেখতে একসঙ্গে জন্মানো তিন সন্তান। ২০ কোটি ট্রিপলেটে একটা ট্রিপলেট 'আইডেন্টিক্যাল' হয়। একই রকম দেখতে যমজরা যতটা স্বাভাবিক, ঠিক ততটাই বিরল একই রকম দেখতে 'ট্রিপলেট'।