সূর্যাস্ত দেখার দুনিয়ার সেরা পাঁচটা জায়গা

সাধারণত আমরা যেখানেই বেড়াতে যাই না কেন সূর্যাস্ত এবং সূর্যোদয় দেখার একটা প্রবণতা আমাদের সবার মধ্যেই থাকে। আর যদি সেটা পাহাড়ি এলাকা কিংবা সমুদ্রের ধারে হয়, তাহলে তো কোনও কথাই নেই। সাত সকাল বেলা ঘুম টুং শিকেয় তুলে দৌড়ে যাই সূর্যোদয় দেখতে। আর সন্ধেবেলা সূয্যিমামা যখন টুপ করে ডুব দেয়, তখনও আমরা তার সৌন্দর্য্যের দিকে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি। সূর্যোদয়ের জন্য বিখ্যাত তো অনেক জায়গার কথাই শুনেছেন। কিন্তু এটা কি জানেন পৃথিবীর কোন কোন জায়গা থেকে সূর্যাস্ত দেখতে সবথেকে ভালো লাগে?

Updated By: Apr 28, 2016, 12:24 PM IST
সূর্যাস্ত দেখার দুনিয়ার সেরা পাঁচটা জায়গা

ওয়েব ডেস্ক: সাধারণত আমরা যেখানেই বেড়াতে যাই না কেন সূর্যাস্ত এবং সূর্যোদয় দেখার একটা প্রবণতা আমাদের সবার মধ্যেই থাকে। আর যদি সেটা পাহাড়ি এলাকা কিংবা সমুদ্রের ধারে হয়, তাহলে তো কোনও কথাই নেই। সাত সকাল বেলা ঘুম টুং শিকেয় তুলে দৌড়ে যাই সূর্যোদয় দেখতে। আর সন্ধেবেলা সূয্যিমামা যখন টুপ করে ডুব দেয়, তখনও আমরা তার সৌন্দর্য্যের দিকে মুগ্ধ হয়ে তাকিয়ে থাকি। সূর্যোদয়ের জন্য বিখ্যাত তো অনেক জায়গার কথাই শুনেছেন। কিন্তু এটা কি জানেন পৃথিবীর কোন কোন জায়গা থেকে সূর্যাস্ত দেখতে সবথেকে ভালো লাগে?

ম্যালোর্কা- স্প্যানিশ এই আইসল্যান্ডে বেলুনে চড়ে সূর্যাস্ত দেখলে আপনার মনে হবে আপনিও যেন সূর্যের সঙ্গে তার বাড়ি চলে যাচ্ছেন।

 

 

পুন্তারেনাস- ছবিটা দেখে সেখানে একবার নিজেকে ভাবার চেষ্টা করুন। কোস্টারিকার এই দ্বীপে সূর্যাস্তের সময় আপনি নৌকায় ভেসে বেড়াচ্ছেন। অনেক সমুদ্রতেই তো সূর্যাস্ত দেখেছেন। কিন্তু এমন রোম্যান্টিক সূর্যাস্ত কি আগে কখনও দেখেছেন? এখানে সঙ্গী ছাড়া আপনি প্রকৃতির সঙ্গেই রোম্যান্টিক।

 

 

মালয়েশিয়া- মালয়েশিয়া বরাবরই বড়ই সুন্দর জায়গা। রোজকার জ্যাম, ধুলো, ধোঁয়া থেকে মুক্তি পেতে পর্যটকেরা টুক করে কয়েকদিনের ছুটিতে নিজেকে রিফ্রেস করে নিতে চলে আসেন মালয়েশিয়ায়। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য এতটাই মুগ্ধ কর যে চোখ ফেরানো যায় না। আর সেই সৌন্দর্যকে আরও খানিকটা বাড়িয়ে দেয় মালয়েশিয়ার ল্যাঙ্কাই দ্বীপের সূর্যাস্ত। এখানকার সূর্য ডোবার মুহূর্তের সাক্ষী যাঁরা থেকেছেন, তাঁরা সেই দৃশ্য কখনও চোখ থেকে ফেরাতে পারেননি। আপনিও দেখে নিন।

 

 

শার্ম-এল-শেখ- সমুদ্রের ধারের সূর্যাস্ত তো অনেক দেখেছেন। কিন্তু মরুভূমির সূর্যাস্ত যে কতটা মোহময় হতে পারে, তা শার্ম-এল-শেখে না গেলে বুঝতে পারবেন না।

 

আগরতলা- বিদেশের কথা তো অনেক হল। কিন্তু দেশের মধ্যেই ত্রিপুরার আগরতলার সূর্যাস্ত না দেখলে আপনার অনেক কিছুই অদেখা থেকে যাবে।

 

.