মিউনিখে আত্মঘাতী বন্দুকবাজ; হামলার কারণ অস্পষ্ট

ফের রক্তাক্ত বিশ্বের অন্যতম একটি গুরুত্বপূর্ণ শহর। জার্মানির মিউনিখের অলিম্পিয়া শপিং মলে আততায়ীর এলোপাথারি গুলিতে মৃত্যু হয়েছে ১০ জনের। আহতের সংখ্যা কমপক্ষে ১৬। আহতদের মধ্যে কয়েটি শিশুও রয়েছে। আত্মঘাতী হয়েছে বন্দুকবাজও।

Updated By: Jul 23, 2016, 08:48 AM IST
মিউনিখে আত্মঘাতী বন্দুকবাজ; হামলার কারণ অস্পষ্ট

ওয়েব ডেস্ক : ফের রক্তাক্ত বিশ্বের অন্যতম একটি গুরুত্বপূর্ণ শহর। জার্মানির মিউনিখের অলিম্পিয়া শপিং মলে আততায়ীর এলোপাথারি গুলিতে মৃত্যু হয়েছে ১০ জনের। আহতের সংখ্যা কমপক্ষে ১৬। আহতদের মধ্যে কয়েটি শিশুও রয়েছে। আত্মঘাতী হয়েছে বন্দুকবাজও।

আরও পড়ুন-জার্মানির মিউনিখে জঙ্গি হানা

সে দেশের পুলিস জানিয়েছে, বছর ১৮-র ওই হামলাকারী জার্মান নাগরিক। সে একাই সেখানে হামলা চালায় বলেও মনে করা হচ্ছে। ঘটনাস্থল অলিম্পিয়া সেন্টার থেকে প্রায় এক কিলোমিটার দূরে মেলে সন্দেহভাজন বন্দুকবাজের দেহ। একাংশের অবশ্য দাবি, মোট তিনজন জড়িত এই নাশকতায়। প্রত্যক্ষদর্শীদের অনেকে জানান, হামলার পরই দু'জনকে দ্রুতগতিতে একটি গাড়িতে সেখান থেকে বেরিয়ে যেতে দেখেন তাঁরা। এরপরই শহরের পরিবহণ ব্যবস্থাকে কার্যত স্তব্ধ করে দেওয়া হয়। বেশ কয়েক ঘণ্টার তল্লাসি-পর্বের শেষে, পুলিস অল ক্লিয়ার ঘোষণার পরই ফের যান চলাচল শুরু হয়। এটিকে একটি জঙ্গি হামলার মতো পরিস্থিতি হিসেবেই দাবি করেছে জার্মান পুলিস। তবে আততায়ীর কোনও জঙ্গি যোগের প্রমাণ এখনও মেলেনি বলেও জানানো হয়েছে। ইরানিয়ান ওই কিশোর বহুদিন ধরে মিউনিখের বাসিন্দা। হামলার মোটিভ নিয়ে এখনও ধন্দ কাটেনি।

.