Afghanistan Crisis: ভারতের মোকাবিলা করতেই তালিবানের জন্ম দেয় পাকিস্তান! দাবি আফগান মন্ত্রীর

রাষ্ট্রপুঞ্জের রিপোর্ট বলছে, আইএস-কে, তালিবান এবং আল কায়দার মধ্যে যোগসূত্র রয়েছে।

Updated By: Aug 29, 2021, 04:27 PM IST
Afghanistan Crisis: ভারতের মোকাবিলা করতেই তালিবানের জন্ম দেয় পাকিস্তান! দাবি আফগান মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: সম্প্রতি রাষ্ট্রপুঞ্জ যে রিপোর্ট প্রকাশ করেছে, সেখানে দাবি করা হয়েছে, তালিবান, আইএস-কে এবং আল কায়দার মধ্যে নিবিড় যোগসূত্র রয়েছে। কিন্তু এর চেয়েও বড় 'বোমা ফাটিয়েছেন' এক আফগান মন্ত্রী। তিনি পরিষ্কার বলেছেন, পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট বলেছিলেন ভারতের মোকাবিলা করতেই তালিবানের জন্ম দিয়েছে পাকিস্তান!

আরও পড়ুন: Afghanistan: এবার জনপ্রিয় লোকশিল্পীকে খুন করল Taliban! দেখুন Video

ভারতের মোকাবিলা করতেই তালিবানের জন্ম দিয়েছে পাকিস্তান--পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট জেনারেল পারভেজ মুশারফের এ সংক্রান্ত মন্তব্য তুলে ধরলেন আফগানিস্তানের প্রাক্তন মন্ত্রী মাহমুদ সাইকাল। এবং এর জেরে পাকিস্তানের তীব্র সমালোচনা করলেন তিনি। একটি টুইটে Mahmoud Saikal বলেন, General Pervez Musharraf এক সময়ে বলেছিলেন, ভারতকে বেকায়দায় ফেলতেই তালিবানের জন্ম দিয়েছে পাকিস্তান। এখন ইমরান খানের দল পিটিআই মনে করে দাসত্বের শিকল ভেঙেছে তালিবান (Taliban)। 

Saikal আরও বলেন, তিনি মনে করেন পাকিস্তানের (Pakistan) উপর চাপ সৃষ্টি করে এবং তাদের উপর বিধিনিষেধ চাপালেই আফগানিস্তানের ছবিটা বদলাবে।

সম্প্রতি রাষ্ট্রপুঞ্জ যে রিপোর্ট প্রকাশ করেছে সেখানেও দাবি করা হয়েছে আইএস-কে, তালিবান এবং আল কায়দার মধ্যে যোগসূত্র রয়েছে। রাষ্ট্রপুঞ্জের রিপোর্টই প্রমাণ করছে, তালিবানের ছত্রছায়াতেই বাড়ছে জঙ্গিগোষ্ঠীগুলি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: UNSC: ১৫ দিনেই u-Turn! সন্ত্রাস নিয়ে রাষ্ট্রসংঘের বিবৃতি থেকে বাদ Taliban-এর নাম

.